| |
               

মূল পাতা জাতীয় যত দ্রুত সম্ভব সংস্কার শেষে নির্বাচন: প্রধান উপদেষ্টা


যত দ্রুত সম্ভব সংস্কার শেষে নির্বাচন: প্রধান উপদেষ্টা


রহমত নিউজ     30 September, 2024     06:23 PM    


প্রয়োজনীয় সংস্কার শেষে যত দ্রুত সম্ভব নির্বাচন আয়োজন করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাপানের রাষ্ট্রীয় টেলিভিশন এনএইচকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। ড. ইউনূস জানান, অন্তর্বর্তী সরকারের মূল লক্ষ্য সংস্কারকাজ ও যত দ্রুত সম্ভব জাতীয় নির্বাচনের আয়োজন করা। দীর্ঘদিন ক্ষমতায় থাকার উদ্দেশ্য নেই তাদের। 

প্রধান উপদেষ্টা বলেন, আমাদের কাজ যত দ্রুত সম্ভব নির্বাচন দেয়া। আমরা এখানে দীর্ঘদিন থাকতে আসিনি। দেশ সংস্কার এবং নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করাই আমাদের মূল লক্ষ্য। যত দ্রুত সম্ভব সেটি আমরা বাস্তবায়ন করবো।  ব্যর্থ হবার কোনো সুযোগ নেই অন্তর্বর্তী সরকারের।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতন হয়। এই অভ্যুত্থানে যেসব শিক্ষার্থীরা ভূমিকা রেখেছে, তাদের উদ্দেশ্য করে ইউনূস বলেন, তরুণরা সফলভাবে তাদের চাওয়া উপস্থাপন করতে পেরেছে।

প্রধান উপদেষ্টা বলেন, তারা জানতো তারা কী চায়। তারা সফলভাবে সেটি উপস্থাপনও করেছে। নীতিনির্ধারণে তাদের চিন্তাভাবনা এবং মতামত খুব জরুরি। আমরা তা গুরুত্বের সঙ্গে গ্রহণ করছি।

নোবেলজয়ী এই অর্থনীতিবিদ বলেন, দেশের ক্রান্তিলগ্নে জাপানের সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে দেশ পুনর্গঠন ও গণতন্ত্রের ভিত্তি স্থায়ী করার ক্ষেত্রে টোকিওর অংশীদারিত্বের ওপর জোর দেন তিনি।