| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসলামী ছাত্রসমাজের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত


ইসলামী ছাত্রসমাজের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত


রহমত নিউজ     27 September, 2024     09:46 PM    


বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক গণমুখী ইসলামী শিক্ষাব্যবস্থা চালুর দাবিকে সামনে রেখে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল দশটায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা ছরওয়ার কামাল আজিজী। 

তিনি তার বক্তেব্যে বলেন, দেশ আজ এক ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রম করছে। দুর্নীতি, লুটপাট, অর্থপাচার ও সিন্ডিকেটের দৌরাত্ম্যে মানুষ আজ দিশেহারা, এর জন্য দায়ী সুশাসনের অভাব। দেশে সুনাগরিক তৈরি হচ্ছে না, নীতি নৈতিকতা ও আদর্শহীন মানুষে প্রশাসন ভরে গেছে। খোদাভীতি নেই, তাই কোন আইন করেও গণমানুষের মুক্তি হচ্ছে না।

তিনি বলেন, সুশাসন নিশ্চিত করতে ও দেশকে এগিয়ে নিতে ধর্মভিত্তিক আদর্শ ছাত্র রাজনীতির অনুকূল পরিবেশ তৈরি করতে হবে। যারা নীতি-নৈতিকতার প্রশিক্ষণ দিয়ে খোদাভীরু আদর্শিক প্রজন্ম গড়ে তুলবে। ৫৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন মহাসচিব বিএম আমীর জিহাদীর সঞ্চালনায় উদ্বোধন করেন ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও নেজামে ইসলাম পার্টির সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী।

তিনি আরও বলেন, ১৯৬৯এর প্রতিষ্ঠালগ্ন থেকে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ধারাবাহিক কার্যক্রম চালিয়ে আসছে। শিক্ষাঙ্গণে লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষার্থীদের স্বার্থ রক্ষায় অসামান্য ভূমিকা রেখে চলেছে। বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ আদর্শ মানুষ গড়ার একটি পরীক্ষিত অনুষদ। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

তিনি বলেন, দীর্ঘ ১৭ বছরের ফ্যাসিবাদী, স্বৈরাচারী অপশক্তিকে ছাত্র-জনতার ঐতিহাসিক গণঅভ্যুত্থান দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য করেছে। এখন দেশকে উন্নত ও সমৃদ্ধ করে গড়ে তুলতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। গণমানুষের মুখে স্বস্তির হাসি ফুটাতে নিজ নিজ অবস্থান থেকে চলমান সরকারকে সর্বাত্মক সহযোগিতা করতে হবে। শত শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই বিজয়কে সার্থক করতে সকলকে দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। পরাজিত অপশক্তি যেন মাথা তুলতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রেখে সম্মুখপানে এগিয়ে যেতে হবে। 

ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক সাখীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন, নেজামে ইসলাম পার্টির নায়েবে আমীর প্রিন্সিপাল আব্দুর রহমান চৌধুরী, নেজামে ইসলাম পার্টির যুগ্ম মহাসচিব মাওলানা মোস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা আব্দুল্লাহ আল মাসউদ খান, মাওলানা আতিকুর রহমান সিদ্দিকী, ছাত্রসমাজের সাবেক নেতা শায়েখ মুফতি উসমান গনী, মুফতি ইমরানুল বারী সিরাজী, তরুন আলোচক মাওলানা মির্জা ইয়াসিন আরাফাত, ক্যারিয়ার বাংলাদেশের চেয়ারম্যান মুফতি আফজাল হোসেন, উপস্থিত ছিলেন বন্ধুপ্রতীম ছাত্রসংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ, ঢাকা মহানগর সভাপতি আবদুল্লাহ আল মামুন, ঢাবি সভাপতি তামীম আহসান, চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি তারেকুল ইসলাম, কক্সবাজার জেলা সভাপতি অলি উল্লাহ আরজু, হাটহাজারী সভাপতি শহিদুল্লাহ শাহিন, নোয়াখালী জেলা সভাপতি জাহাঙ্গীর সাঈফ, নজরুল ইসলামসহ প্রমুখ।