| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেমদের অন্তর্ভুক্ত করার দাবি খেলাফত মজলিসের


পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেমদের অন্তর্ভুক্ত করার দাবি খেলাফত মজলিসের


রহমত নিউজ     23 September, 2024     05:33 PM    


শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপিত জাতীয় পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন কমিটিতে আলেম ও ইসলামী স্কলার অন্তর্ভুক্তির আহ্বান জানিয়েছে খেলাফত মজলিস।

সোমবার (২৩ সেপ্টেম্বর) এক যুক্ত বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত এবং মুদ্রিত সকল পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জনের জন্য সরকার যে কমিটি ঘোষণা করেছে, সেখানে কোন আলেম ও ইসলামী স্কলারের অন্তর্ভুক্তি নেই। ৯০ ভাগ মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের প্রেক্ষাপটে বিষয়টি সুষ্পষ্টভাবে বৈষম্যমূলক। পাঠ্য বইয়ে ধর্মীয় মতাদর্শ বিশেষ করে ইসলামী শিক্ষা, সংস্কৃতি ও মূল্যবোধ যথাযথভাবে প্রয়োগ আছে কি না তা যাচাই করা এবং ইসলামের প্রয়োজনীয় বিষয়াবলী অন্তর্ভুক্তিকরণের জন্য কমপক্ষে ২জন নির্ভরযোগ্য আলেম ও ইসলামী স্কলার প্রয়োজন।

নেতৃদ্বয় বলেন, আমরা অন্তর্বর্তীকালীন সরকারের কাছে আহ্বান জানাচ্ছি, অবিলম্বে কমপক্ষে ২জন আলেম ও ইসলামী স্কলার এই কমিটিতে অন্তর্ভুক্ত করুন। পাশাপাশি সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় মূল্যবোধের বিরুদ্ধে অবস্থান নেওয়া কেউ যদি জাতীয় পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন কমিটিতে অন্তর্ভুক্ত থাকে তাকেও অবিলম্বে অপসারণ করুন।