| |
               

মূল পাতা সারাদেশ জেলা বন্যার্তদের মাঝে তাহাফফুজে খতমে নবুওয়তের ত্রাণ বিতরণ


বন্যার্তদের মাঝে তাহাফফুজে খতমে নবুওয়তের ত্রাণ বিতরণ


রহমত নিউজ     28 August, 2024     05:26 PM    


ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। দেশের ১১ জেলায় ভয়াবহ এই বন্যায় এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৬ লাখেরও বেশি মানুষ। বন্যাকবলিত সেসব এলাকায় ত্রাণ বিতরণ করেছে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ। 

মঙ্গলবার (২৭ আগস্ট) বন্যাকবলিত নোয়াখালী জেলার সেনবাগ, চৌমুহনী ও সোনাইমুড়ি থানার বিভিন্ন ইউনিয়নের মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করে হয়।  আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ। ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

এ সময় তিনি বন্যাকবলিত অসহায় মানুষের উদ্দেশে বলেন, সকলে আল্লাহর সাহায্য কামনা করুন। ধৈর্য ধরুন। আশা করি- দ্রুত সময়ের মধ্যে বন্যার সমস্যা শেষ হয়ে যাবে, ইনশাআল্লাহ।

তিনি বন্যার ভয়াবহতায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, আমরা বন্যার্তদের পাশে দাঁড়াতে তাহাফফুজে খতমে নবুওয়তের নেতাকর্মী ও ভ্রাতৃপ্রতিম দেশের বিভিন্ন সংগঠনের সমর্থকসহ সকল সামাজিক, সাংস্কৃতিক শ্রেণি, পেশার বিত্তবান মানুষকেও এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। আজ আমরা চার শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, তেল, মুড়ি, আলু, পিঁয়াজ, লবন, বিস্কুট, বিশুদ্ধ পানি, জরুরি ঔষধ এবং শিশু খাবার বিতরণ করেছি। এছাড়া আমরা বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে নগদ অর্থও বিতরণ করেছি। এমন মানবিক বিপর্যয়ে আমরা আমাদের ভাইদের পাশে ছিলাম, আছি এবং আগামীতেও থাকব, ইনশাআল্লাহ। একইসঙ্গে বন্যা পরবর্তী পুনর্বাসন কাজেও তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ দুর্গত মানুষের পাশে থাকবে বলে তিনি আশ্বাস দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতী বশিরুল্লাহ, প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর, সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, মুফতী মাহমুদুল হাসান, মাওলানা আহসান মাহবুব, মাওলানা নূর হুসাইন নূরানী, মাওলানা রায়হান ও মুফতী আম্মার মানসূর প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম নোয়াখালী সেনবাগ