| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ত্রাণ নিয়ে বন্যার্তদের দুয়ারে মুফতী ফয়জুল করীম


ত্রাণ নিয়ে বন্যার্তদের দুয়ারে মুফতী ফয়জুল করীম


রহমত নিউজ     27 August, 2024     07:04 PM    


ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। দেশের ১১ জেলায় ভয়াবহ এই বন্যায় এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৬ লাখেরও বেশি মানুষ। এমতাবস্থায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। 

এই প্রসঙ্গে মুফতী ফয়জুল করীম বলেন, প্রতিবছর ভারত থেকে আসা পানি আমাদেরকে তলিয়ে দেয়। এর স্থায়ী সমাধান দরকার। এজন্য প্রয়োজনে বাংলাদেশের উপর দিয়ে বাঁধ দিতে যা করার দরকার দেশের মানুষ তা করতে প্রস্তত আছে। বাঁধ দেয়া হলে কখনো ভারতের সামনে আমাদের মাথা নত করতে হবে না। বরং ভারত আমাদের কাছে মাথানত করতে বাধ্য হবে। 

আজ মঙ্গলবার (২৭ আগষ্ট) সকাল সাড়ে দশটায় বন্যাকবলিত লাকসাম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বন্যার্ত অসহায় মানুষের উদ্দেশে বলেন, বিপদের সময়ে ধৈর্য্য ধারণ করা মোমেনের চরিত্র। অস্থির হলে চলবে না তাই ধৈর্য্য ধারণ করতে হবে। এই মসিবতের থেকে বাঁচতে আল্লাহর দরবারে আমাদেরকে বেশী বেশী দুআ করতে হবে। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দীন, আলহাজ জান্নাতুল ইসলাম, মাওলানা খলিলুর রহমান, আল মোহাম্মদ ইকবাল, আলহাজ্ব সেলিম মাহমুদ, ছাত্র নেতা মুনাতাসির আহমদ ও শ্রমিক নেতা মুফতী মোস্তফা কামাল, শহিদুল ইসলাম কবির প্রমূখ।