| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ছাত্রলীগ সবসময় কোটা সংস্কারের পক্ষে কাজ করেছে: সাদ্দাম


ছাত্রলীগ সবসময় কোটা সংস্কারের পক্ষে কাজ করেছে: সাদ্দাম


রহমত নিউজ     31 July, 2024     10:59 PM    


ছাত্রলীগ সবসময় কোটা সংস্কারের পক্ষে কাজ করেছে বলে দাবি করে দলটির সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, ‘ছাত্রলীগ কোটা সংস্কারের দাবিতে মিছিল করেছে, সমাবেশে করেছে। শুধু তাই না, আমরা পলিসি অ্যাডভোকেসি এবং ডোর টু ডো ক্যাম্পেইন করেছি। আমরা সাধারণ শিক্ষার্থীদের মতামত নিয়েছি যে, কীভাবে কোটা সংস্কার করা যায়। আমরা সব সময় শান্তিপূর্ণ ও দায়িত্বশীল রাজনৈতিক আচরণ করেছি।

 শোকাবহ আগস্ট উপলক্ষে বুধবার (৩১ জুলাই) রাজধানীর শাহবাগে প্রদ্বীপ প্রজ্বলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

ছাত্রলীগ সভাপতি বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলনের কথা বলেছে। তবে শিক্ষার্থীদের কাঁধে বন্দুক রেখে তাদের লাশের ওপর ভর করে যারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার দুঃস্বপ্ন দেখেছে, তাদের বিরুদ্ধে আমরা শান্তির শক্তিতে ঐক্যবদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে শান্তির পরিবেশ ফিরিয়ে আনতে চাই।  

এ সময় সাদ্দাম বলেন, শিক্ষার্থীদের কাঁধে বন্দুক রেখে বিএনপি জামায়াত দেশব্যাপী তাণ্ডব চালিয়েছে। বিএনপি-জামায়াতের স্বশস্ত্র তাণ্ডবের শিকার হয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এর দায়ভার পুরোপুরি বিএনপি-জামায়াত ও ছাত্রদল-ছাত্রশিবিরকে গ্রহণ করতে হবে।  

তিনি বলেন, কোটা সংস্কার নিয়ে যৌক্তিকভাবে বাংলাদেশ ছাত্রলীগ কর্মকাণ্ড পরিচালনা করেছে। শিক্ষার পরিবেশ যেন ঠিক থাকে সেই লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কর্মকাণ্ড পরিচালনা করছে।