| |
               

মূল পাতা জাতীয় রাজপথ ছাড়বেন না কোটাবিরোধীরা, বাংলা ব্লকেড চলবে


রাজপথ ছাড়বেন না কোটাবিরোধীরা, বাংলা ব্লকেড চলবে


রহমত নিউজ     10 July, 2024     08:16 PM    


সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা ইস্যুতে স্থায়ী সমাধান না আসা পর্যন্ত রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। একইসঙ্গে বৃহস্পতিবার (১০ জুলাই) বিকেল সাড়ে তিনটা থেকে রাজধানীসহ সারা দেশে বাংলা ব্লকেড কর্মসূচি চলবে বলে জানিয়েছেন তারা।

বুধবার (১০ জুলাই) দিনব্যাপী রাজধানীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়কে বাংলা ব্লকেড কর্মসূচি পালন শেষে সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শাহাবাগ মোড়ে সমাবেশ করেন সাধারণ শিক্ষার্থীরা। সেখানেই সরকারি চাকরিতে কোটার বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠক ও ঢাবি শিক্ষার্থী আসিফ মাহমুদ বলেন, আগামীকাল বিকেল সাড়ে তিনটা থেকে সারা দেশে বাংলা ব্লকেড অব্যাহত থাকবে। রাজপথে আমাদের আন্দোলন চালিয়ে যাব, যতদিন দাবি মানা না হবে। দেশের আনাচে-কানাচে বাংলা ব্লকেড অব্যাহত রাখা হবে। দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ব্লকেড পালিত হবে।

আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা চাইছেন আদালত নয়, বরং জাতীয় সংসদে আইন পাসের মাধ্যমে স্থায়ী সমাধান হোক। আন্দোলনের অন্যতম আহ্বায়ক সারজিস আলম বলেন, স্থায়ী সমাধান হওয়া প্রয়োজন। জাতীয় সংসদ থেকে আইন প্রণয় করে বাস্তবায়ন করতে হবে। নির্বাহী বিভাগ চাইলে আজকেই রাজপথে আন্দোলন শেষ হবে।