| |
               

মূল পাতা সারাদেশ কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি


কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি


রহমত নিউজ     23 June, 2024     08:27 PM    


মেঘনা উপজেলার উলামায়ে কেরাম ও মাদরাসা শিক্ষার্থীদের ঈদ পূণর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  রবিবার (২৩ জুন) মারকাজুল কুরআন শিখিরগাও মাদ্রাসায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মুফতী সুলতান মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সান, মাওলানা নাসির উমাওলানা অলিউল্লাহ সিরাজী, মাওলানা সালাহউদ্দিন, মাওলানা মাহমুদুল হাদ্দিন, মাওলানা এডভোকেট মুমিন ফারাজী, মাওলানা যোবাইর, মাওলানা সোহেল আহমেদ, মাওলানা দানিস আহমেদ, মাওলান মাহমুদ কান্দারগাও, মাওলানা আবু হানিফ, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা ইয়াসিন, মাওলানা হাসিবুল হাসন, মাওলানা রেজাউল করিম, কারী ইউনুস, মাওলানা ইউসুফসহ মেঘনা উপজেলার বহু আলেম ও মাদরাসার ছাত্রবৃন্দ।

অনুষ্ঠানে সকলের সিদ্ধান্ত ক্রমে মুফতী সুলতান মহিউদ্দিনকে সভাপতি ও মাওলানা মাহমুদুল হাসানকে সাধারণ সম্পাদক করে "মেঘনা উপজেলা ওলামা-তোলাবা ঐক্য পরিষদ" নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

এতে সভাপতির ভাষনে মুফতী সুলতান মহিউদ্দিন বলেন, ঈমান মানুষের সবচেয়ে বড় সম্পদ। এই সম্পদ সংরক্ষণের জন্য সর্বদা সতর্ক থাকতে হবে। কেননা একটি মহল মুসলমানদের ঈমান-আকিদা নষ্টের জন্য বিভিন্ন চক্রান্ত চালিয়ে যাচ্ছে। বর্তমানে কাদিয়ানী সম্প্রদায় সারাদেশে সরলমনা মুসলমানদের ঈমান-আকিদা নষ্ট করছে, এমনকি তারা আমাদের মেঘনায়ও তাদের অপতৎপরতা শুরু করে দিয়েছে। আর বসে থাকার সময় নেই, সাধারণ মুসলমানদের ঈমান-আকিদা সংরক্ষণ করতে আমাদেরকে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন,  খতমে নবুয়াতকে অস্বীকার করলে ঈমান থাকবে না। অথচ কথিত আহমদীয়া মুসলিম জামাত দাবিদার কাদিয়ানী সম্প্রদায় হযরত মুহাম্মদ সাঃ কে শেষ নবী মানে না, নিজেদেরকে মুসলমান বলে পরিচয় দেয় এটা কিছুতেই মেনে নেয়া যায় না। খতমে নবুয়তকে অস্বীকার করার কারণে অন্যান্য মুসলিম দেশে কথিত আহমদিয়া সাম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা হয়েছে।  বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানীদেরকে অমুসলিম ঘোষণা না করায় তারা মুসলিম পরিচয়ে সাধারণ মুসলমানদের ধোঁকা দিয়ে বেইমান বানাচ্ছে। তাই বাংলাদেশেও কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

সভায় ওলামায়ে কেরাম বলেন, কাদিয়ানী সম্প্রদায়কে অমুসলিম ঘোষণার দাবিতে আমাদের পূর্বসূরী ওলামায়ে কেরাম যেভাবে আন্দোলন করে গেছেন, জনগণকে তাদের ঈমান আকিদা সম্পর্কে সচেতন করেছেন, আমাদেরকেও তা-ই করতে হবে। সরকারের উচিত আলেম-ওলামাদের দাবি মেনে নিয়ে আহমদিয়া সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা। কারন এরা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে সরলমনা সাধারণ মুসলমানদের ঈমান আকিদা নষ্ট করে যাচ্ছে। 

উপস্থিত ওলামায়ে কেরাম কাদিয়ানী সম্প্রদায়সহ সকল ভ্রান্ত ফেরকা থেকে সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহবান জানান। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা