| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ফরিদপুরে দুই মুসলিম শ্রমিককে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ


ফরিদপুরে দুই মুসলিম শ্রমিককে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ


রহমত নিউজ     22 April, 2024     11:31 PM    


ফরিদপুরের মধুখালীর এক মন্দিরে আগুনের ঘটনায় নিছক সন্দেহের বশে স্থানীয় হিন্দু সম্প্রদায় দুই মুসলিম শ্রমিককে নৃশংসভাবে হত্যা ও কয়েকজনকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ।

সোমবার (২২ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বলেন, বাংলাদেশের  মানুষ সাম্প্রদয়িক সম্প্রীতিতে বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। এখানে মুসলিম, হিন্দু বৌদ্ধসহ অনেকে বসবাস করছে। মসজিদ-মাদরাসা ও মন্দির পাশাপাশি থেকেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কিন্তু ভারতের নির্বাচনের পাক্কালে হিন্দুদের মন্দিরে হামলা এবং একে কেন্দ্র করে দুইজন মুসলিম শ্রমিককে নিমর্মভাবে হত্যা ও কয়েকজনকে আহত করে জনমনে আতঙ্ক তৈরি করা হয়েছে। এ ঘটনার উদ্দেশ্য সরকারকে খুঁজে বের করতে হবে। এদের চক্রান্ত দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্বের বিরুদ্ধে। দেশের মানুষ এ ঘটনায় স্তব্ধ ও মর্মাহত এবং বাকরুদ্ধ। কোনো ধরণের তদন্ত ছাড়া এভাবে দুই জন মানুষকে হত্যা করা যা কেনো ভাবেই মেনে নিতে পারি না।

তিনি আরও বলেন, ৯৫ ভাগ মুসলমানের দেশে মুসলিম শ্রমিকদের নির্যাতন ও হত্যা গভীর ষড়যন্ত্রের অংশ। সুতরাং বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের সনাক্ত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

মাওলানা জালালুদ্দীন আহমদ বলেন, দুঃখের সাথে বলতে হয়, দুইজন জীবন্ত মানুষকে হত্যা করা হয়েছে অথচ আমাদের দেশের প্রশাসন এখনো উগ্র সন্ত্রাসীদের গ্রেফতার করেনি ও দৃশ্যমান কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ হত্যার সাথে যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতার করে সর্বেচ্চ শাস্তি দিতে হবে। যাতে করে কেউ এধরণের কোনো ঘটনা ঘটানোর সাহস না পায়।

তিনি বলেন, দোষীদের দ্রুত গ্রেফতার করে শাস্তি না দিলে দেশে অনাকাঙ্খিত কোনো পরিস্থিতি সৃষ্টি হলে এর দায় দয়িত্ব সরকারকেই বহন করতে হবে।