| |
               

মূল পাতা জাতীয় ভারতে মসজিদ মাদরাসায় হামলার প্রতিবাদে ঢাকায় খেলাফত আন্দোলনের বিক্ষোভ


ভারতে মসজিদ মাদরাসায় হামলার প্রতিবাদে ঢাকায় খেলাফত আন্দোলনের বিক্ষোভ


রহমত নিউজ     11 February, 2024     06:50 PM    


ভারতের উত্তরাখণ্ডে মুসলিম হত্যা এবং মসজিদ-মাদ্রাসা উচ্ছেদ ও অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে বাংলাদেশ খেলাফত আন্দোলন। 

রবিবার (১১ ফেব্রুয়ারি) বাদ জোহর রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। দলটির আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক মুফতী ইলিয়াস মাদারীপুরী ও দপ্তর সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম জামালী প্রমূখ। 

সভাপতির বক্তব্যে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ভারতের মুসলমানদের বিরুদ্ধে দীর্ঘদিন যাবত গভীর ষড়যন্ত্র চলছে। মোদি সরকার প্রতিনিয়ত মুসলমানদের উপর জুলুম-নিপিড়ন চালাচ্ছে। মিথ্যা মামলা দিয়ে বাবরি মসজিদ শহীদ করে সেখানে মন্দির নির্মাণ করেছে। এখন সে দেশের কতিপয় উগ্রহিন্দুকে লেলিয়ে দিয়ে বিভিন্ন মসজিদ-মাদ্রাসার নামে মিথ্যা মামলা করে এবং কোর্টের রায়ের নামে মাদ্রাসা মসজিদে হামলা ও উচ্ছেদ করে তদস্থলে  মন্দির নির্মাণের নীল নকশা বাস্তবায়ন করছে।  উত্তরাখণ্ডের নৈনিতাল এলাকার এই ঘটনাও সেই ষড়যন্ত্রের অংশবিশেষ। মুসলিম হত্যা ও মসজিদ মাদ্রাসা উচ্ছেদের পরিনতি ভারতের জন্য শুভ হবে না। 

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, গুজরাটের কসাই মোদি সরকার ভারতে মুসলমানদের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।  মুসলমানদের বিরুদ্ধে মোদি সরকারের কোন ষড়যন্ত্র বিশ্ব মুসলিম মেনে নিবে না। প্রয়োজনে বুকের তাজা রক্ত দিয়ে হলেও সকল ষড়যন্ত্রের উচিত জবাব দেয়া হবে। 

মুফতী সুলতান মহিউদ্দিন বলেন, ভারত সরকারের জানা থাকা উচিত এই ভারতবর্ষ দীর্ঘদিন মুসলমানরা শাসন করেছেন। বহু মুসলিম নিদর্শন, লক্ষ লক্ষ  মসজিদ মাদরাসা ও কোটি কোটি মুসলমান এখনো ভারতে রয়েছে। ভারতকে মুসলিম শূন্য করা এবং মুসলমানদের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র বিশ্বের মুসলমান বরদাশত করবে না।

সমাবেশে উত্তরাখণ্ডসহ ভারতের সকল মসজিদ-মাদ্রাসার বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করার জন্য ভারত সরকারের নিকট দাবি জানানো হয়।