| |
               

মূল পাতা আন্তর্জাতিক এশিয়া নির্বাচনের আগের দিন পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২২


নির্বাচনের আগের দিন পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২২


রহমত নিউজ     07 February, 2024     07:46 PM    


পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে সাধারণ নির্বাচনের প্রাক্কালে দুটি বোমা বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। পিশিন জেলায় স্বতন্ত্র প্রার্থীর দলীয় কার্যালয়ের সামনে প্রথম বিস্ফোরণে ১৪ জন নিহত হয়।-বিবিসি

দ্বিতীয় বিস্ফোরণে প্রায় ১৫০ কিলোমিটার (৯৩ মাইল) দূরে কিল্লা সাইফ উল্লাহ জেলায় আটজন নিহত হয়েছে। দুটি বিস্ফোরণে আহত হয়েছেন আরও অনেকে।

কোয়েটা শহর থেকে ৫০ কিলোমিটার দূরে এবং আফগান সীমান্তের ১০০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত পিশিনে হামলার দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি। প্রাদেশিক কর্তৃপক্ষ জানিয়েছেন, ২৫ জন আহত হয়েছেন।

সোশ্যাল মিডিয়ার ছবিতে দেখা যাচ্ছে, বিস্ফোরণের ফলে গাড়ি এবং মোটরবাইকগুলি ছিন্নবিচ্ছিন্ন হয়ে গেছে। কর্মকর্তারা বিবিসিকে বলেন, স্থানীয় একজন স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসের বাইরে এটি ঘটেছিল, যে সে সময় তার পোলিং এজেন্টের সাথে দেখা করছিলেন।

দ্বিতীয় বিস্ফোরণের বিস্তারিত এখনও বিস্তারিত জানা যায়নি। একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, এটি কিল্লা সাইফ উল্লাহর প্রধান বাজারে জেইউআই-এফ দলের নির্বাচনী কার্যালয়কে লক্ষ্য করে হামলা করে। গত সপ্তাহে বেলুচিস্তান এবং খাইবার পাখতুনখোয়া উভয় প্রদেশেই বৃহস্পতিবারের ভোটকে কেন্দ্র করে সহিংস ঘটনা ঘটেছে।

পুলিশ বিস্ফোরণের কারণ নির্ণয়ের চেষ্টা করছে এবং আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বেলুচিস্তান সরকার জানিয়েছে, ভোট পরিকল্পনা অনুযায়ী চলবে। দেশটির প্রাদেশিক তথ্যমন্ত্রী জান আচাকজাই এক্স-এ পোস্ট করে বলেছেন, নিশ্চিত থাকুন, আমরা সন্ত্রাসীদের এই গুরুত্বপূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়াকে দুর্বল করতে বা নাশকতা করতে দেব না।