| |
               

মূল পাতা জাতীয় নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের প্রথম অফিস আজ


নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের প্রথম অফিস আজ


রহমত নিউজ     14 January, 2024     11:01 AM    


দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভার সদস্যরা প্রথম অফিস করছেন আজ (১৪ জানুয়ারি) রোববার। প্রথম দিনে মন্ত্রিরা নিজ নিজ মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে নেয়ার পাশাপাশি সবার সঙ্গে পরিচিত হবেন। মন্ত্রিসভার নতুন সদস্যদের বরণে এরই মধ্যে প্রস্তুতি শেষ করেছে স্ব স্ব মন্ত্রণালয়।

সচিবালয় সূত্রে জানা গেছে, সব মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নেমপ্লেট পরিবর্তন করা হয়েছে। মন্ত্রীরা সচিবালয়ে পৌঁছলে তাদের ফুলেল অভ্যর্থনা জানাবেন মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা। সচিবের নেতৃত্বে পদস্থ কর্মকর্তারা তাদের বরণ করবেন। এরপর সম্মেলন কক্ষে হবে পরিচিতি সভা।

বৃহস্পতিবার নতুন ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী শপথ নেন। বঙ্গভবনে তাদের শপথ পড়ান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শুক্রবার নবনিযুক্ত মন্ত্রীদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারের মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব ছাড়াও মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিজের হাতে রেখেছেন।