| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল গোপীবাগে ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি ইসলামী আন্দোলনের


গোপীবাগে ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি ইসলামী আন্দোলনের


রহমত নিউজ     06 January, 2024     09:29 PM    


রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের শীর্ষ দুইনেতা বলেন, চলন্ত বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা অত্যন্ত দুঃখজনক। সমগ্র জাতিকে এই ঘটনা ব্যথিত ও মর্মাহত করেছে। নেতৃদ্বয় বলেন, নির্বাচনের আগে বাস-ট্রেনে এমন নাশকতার ঘটনা ঘটছে। চলন্ত ট্রেনে আগুন দিয়ে যারা এই মানবতাবিরোধী ক্ষমার অযোগ্য অপরাধ করেছে, তারা দেশ, জাতি ও মানবতার শত্রু।

শনিবার (৬ই জানুয়ারী) এক শোকবার্তায় নেতৃদ্বয় আরও বলেন, কোনো ধরনের তদন্ত ছাড়া ঘটনার দায়ভার বিরোধী দলের ওপর চাপিয়ে দিয়ে ঘটনার আসল রহস্য ভিন্নখাতে প্রবাহের চেষ্টা দোষীদের আড়াল করার নামান্তর। সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনকারী রাজনৈতিক দলগুলোর উপর সরকার ও প্রশাসন কর্তৃক দায় না চাপিয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত সময়ের অনিবার্য দাবি।

নেতৃদ্বয় বলেন, চলমান অধিকার আদায়ের আন্দোলন বাধাগ্রস্ত করতে এটা ষড়যন্ত্র কিনা, সেটি খতিয়ে দেখা প্রয়োজন। অগ্নিকাণ্ডের ঘটনার যথাযথ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। এই অমানবিক ঘটনা পূর্বপরিকল্পিত ও দুরভিসন্ধিমূলক কিনা তা খতিয়ে দেখতে হবে।

নেতৃদ্বয় এই নৃশংস ও হৃদয়বিদারক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অনতিবিলম্বে গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। তারা দোষীদের পরিচয় জনসমক্ষে প্রকাশ করার দাবি জানা। সেইসাথে ক্ষতিগ্রস্ত পরিবারকে যথাযথ ক্ষতিপুরণ দিতে হবে।