| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বরিশালে আ.লীগের জনসভায় দুপক্ষের সংঘর্ষ একজন নিহত


বরিশালে আ.লীগের জনসভায় দুপক্ষের সংঘর্ষ একজন নিহত


রহমত নিউজ     29 December, 2023     11:16 PM    


বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রীর জনসভায় বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ ও নৌকা প্রতীক পেয়েও প্রার্থিতা বাতিল হওয়া আওয়ামী লীগ নেত্রী ড. শাম্মীর অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও প্রায় ১৮ জন আহত হয়েছেন। শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে জনসভাস্থলে দুপক্ষের সংঘর্ষে এ ঘটনা ঘটে।

নিহত সিরাজ সিকদার (৫৮) বরিশালের হিজলা উপজেলার কুড়ালিয়া গ্রামের বাসিন্দা কোব্বাত সিকদারের ছেলে। তবে স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ ও ড. শাম্মীর অনুসারীরা উভ‌য় পক্ষই নিহত সিরাজকে নিজেদের কর্মী বলে দাবি করছেন।

মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ভুট্টো মোল্লা বলেন, মিছিল নিয়ে জনসভাস্থলে ঢুকছিলাম। আগে থেকে অবস্থান নেওয়া ড. শাম্মীর অনুসারীরা বোতল নিক্ষেপ শুরু করেন। এ সময় দুপক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন লাঠি দিয়ে পিটিয়ে সিরাজসহ ১৫ জনকে আহত করে শাম্মীর অনুসারীরা। এর মধ্যে সিরাজ নিহত হয়েছে।

অপরদিকে ড. শাম্মীর অনুসারী হিজলা উপজেলা কৃষক লী‌গের সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর মোর্শেদ বলেন, তারা আগে থেকেই জনসভাস্থলে ছিলেন। পঙ্কজ নাথের অনুসারীরা প্রবেশ করে মারামারি শুরু করেন। এ সময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। তখন নিচে পড়ে গিয়ে অসুস্থ হয়ে যান সিরাজ সিকদার। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।