| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের জন্য সকলের সহযোগিতা দরকার: ইসি আহসান হাবিব


ফাইল ছবি

সুষ্ঠু নির্বাচনের জন্য সকলের সহযোগিতা দরকার: ইসি আহসান হাবিব


রহমত নিউজ     26 December, 2023     05:10 PM    


দেশকে বাঁচাতে সুষ্ঠু নির্বাচনের জন্য সকলের সহযোগিতা দরকার উল্লেখ করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব খান বলেন, আমাদের দেশকে কিন্তু বাঁচাতে হবে, দেশের ইকোনমিকে বাঁচাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হবে। সে কারণে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। আমাদের কাছে কারও কোন ছাড় নাই। ।

মঙ্গলবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং তিনি এ কথা বলেন।

 আহসান হাবিব খান বলেন, অনেকে চাপের কথ বলে, কোন চাপ নাই। শুধুমাত্র বিবেকের চাপ আছে, ইমানের চাপ আছে। আমাদের সকল প্রার্থীদের সমানভাবে দেখতে হবে লেভেল প্লেইং নিশ্চিত করতে হবে এবং জিরো টলারেন্স নিশ্চিত করতে হবে। একটা যদি জাল ভোট পড়ে প্রমাণ সাপেক্ষে সেই কেন্দ্র বন্ধ হবে এবং জার ভোট যেখানে পড়বে সেখানে প্রিজাইডিং অফিসার, পেলিং অফিসার ও এডেন্ট যারা সরকারি থাকবে তারা চাকুরিচ্যুত হবে। আমরা দেখাতে চাই ফ্রি ফেয়ার একটি উৎসবমুখর পরিবেশে একটি সুন্দর নির্বাচন হবে। তিনি বলেন, ফ্রি, ফেয়ার, ক্রেডিবেল এবং উৎসবমুখর পরিবেশে কত সুন্দর একটা ইলেকশন হয়, এর উদাহরণ ও সহজ সংজ্ঞা আমরা দেবো। একটা ফ্রি ফেয়ার ইলেকশন করা এবং সকলকে লেভেল প্লেয়িং ফিল্ড দেওয়ার জন্য ইলেকশন কমিশন চেষ্টা করছে বলেও জানান তিনি।