| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল স্বাধীনতার ৫৩ বছরেও জনগণ ভাত ও ভোটের অধিকার পায়নি : চরমোনাই পীর


স্বাধীনতার ৫৩ বছরেও জনগণ ভাত ও ভোটের অধিকার পায়নি : চরমোনাই পীর


রহমত নিউজ     24 December, 2023     08:08 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রধান মাওলানা রেজাউল করিম বলেছেন, স্বাধীনতার ৫৩ বছরেও জনগণ ভাত ও ভোটের অধিকার পায়নি। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে চেতনা ব্যবসা শুরু করেছে। সাংবিধানিক সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। যে স্বপ্ন লালন করে স্বাধীনচেতা মানুষ নিজেদের জীবন বিলিয়ে দিয়ে দেশকে পাকিস্তানীদের হাত থেকে রক্ষা করেছে স্বাধীনতার দীর্ঘ ৫৩ বছর পরও দেশবাসীর স্বপ্ন পূরণ হয়নি।

রবিবার (২৪ডিসেম্বর) বিকেলে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ বাংলাদেশের উদ্যোগে ‘বিজয়ের ৫৩ বছর; প্রাপ্তি ও প্রত্যাশা’ শীর্ষক
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা রেজাউল করিম বলেন, শোষণ, বঞ্চনা ও বৈষম্যের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ হলেও এখন সর্বক্ষেত্রে চরম বৈষম্য বিরাজ করছে। ধনী-দরিদ্রের বৈষম্য হ্রাস, সামাজিক ন্যায়-বিচার, মানবিক মূল্যবোধ ও অর্থনৈতিক বৈষম্য থেকে মুক্তির লক্ষে মুক্তিযুদ্ধ হয়েছিলো। অসুস্থ রাজনীতি, প্রশাসনে দলীয়করণ, দুর্নীতিসহ বিভিন্ন কারণে জাতি কোনো লক্ষ্যই অর্জন করতে পারেনি। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে পাতানো নির্বাচন বাতিল করার আহ্বান জানান তিনি।

ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে এবং সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা কেএম শরীয়াতুল্লাহ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, মুক্তিযোদ্ধা গাজী আইনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন প্রমুখ।