| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মুসলিম সমাজের ঐতিহ্য ও চেতনাবিরোধী জাতীয় শিক্ষাক্রম পরিবর্তন করতে হবে -বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ


মুসলিম সমাজের ঐতিহ্য ও চেতনাবিরোধী জাতীয় শিক্ষাক্রম পরিবর্তন করতে হবে -বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ


রহমত নিউজ     24 December, 2023     08:26 PM    


বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী বলেছেন, নতুন কারিকুলামে অযাচিত অধ্যায়, যৌন শিক্ষাসহ এমন কিছু বিষয় যুক্ত করা হয়েছে যা সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশের জন্য  বেমানান ও গর্হিত। এই শিক্ষাক্রমের পাঠ্যপুস্তক বাতিল করতে হবে এবং নতুন কারিকুলাম তৈরী করতে হবে। রবিবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টায় বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগর কর্তৃক পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় অফিসে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা আব্দুল মাজেদ আতহারী বলেন, শিক্ষাই জাতীর মেরুদন্ড, শিক্ষা মানুষকে মানবতাবোধ, নৈতিকতা এবং মনুষত্যের বিকাশ ঘটাতে ভূমিকা পালন করে। আর সুশিক্ষাই আলোকিত মানুষের জন্ম দাতা।

ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক সাখী বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম বাংলাদেশের সিলেবাস থেকে পর্যায়ক্রমে বাদ দেয়া হয়েছে । ইসলামের ইতিহাস, মুসলিম-সংস্কৃতি ও ধর্মীয় মূল্যবোধ, উদ্দীপনামূলক কবিতা, রুচিকর গল্প ও প্রবন্ধ বাদ দিয়ে যে শিক্ষাক্রম তৈরী করা হয়েছে তা বাঙালি জনগোষ্ঠীর নতুন প্রজন্মের ভিত্তিকে সর্বনাশ করে ছাড়বে।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির প্রচার ও প্রকাশনা সচিব মাওলানা আব্দুল্লাহ আল মাসউদ খান, ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় প্রচারসচিব মুহাম্মদ সাকিবসহ ঢাকামহানগর নেতৃবৃন্দ।