| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য জনগণ মানবাধিকার লঙ্ঘনকারীদের বিচার করবে: গণফোরাম


জনগণ মানবাধিকার লঙ্ঘনকারীদের বিচার করবে: গণফোরাম


রহমত নিউজ     10 December, 2023     06:13 PM    


গণফোরামের সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, মানবাধিকার লঙ্ঘন করার জন্য আওয়ামী লীগ সরকারকে এ দেশের জনগণ ক্ষমা করবে না। অধিকার ফিরিয়ে এনে বিপ্লবী জনতা এ দেশের মাটিতে মানবাধিকার লঙ্ঘনকারীদের বিচার করবে।

রবিবার (১০ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সরকার কর্তৃক বিরোধী মতের নেতাকর্মীদের ‘নিপীড়ন-নির্যাতন, মিথ্যা মামলা, জেল-জুলুম, গুম-খুন ও বিচারবহির্ভূত হত্যা’র প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের এক দফা দাবি আদায়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সুব্রত চৌধুরী বলেন, ‘বাংলাদেশের জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল বিছিয়ে রেখেছে এই দখলদার ক্ষমতাসীন সরকার। আন্তর্জাতিক মানবাধিকার দিবসে বলতে লজ্জা হয়, দেশের জনগণের মানবাধিকার ভূলুণ্ঠিত করছে শেখ হাসিনা সরকার। তার সরকার দেশের মানুষের পেটে লাথি মেরে মানবাধিকার লঙ্ঘন করছে।’

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাষানী। বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ কে এম জগলুল হায়দার আফ্রিক, বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আবদুল কাদের প্রমুখ।