| |
               

মূল পাতা জাতীয় ২৯ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে হেফাজত


২৯ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে হেফাজত


এ বি সিদ্দীক     08 December, 2023     07:30 PM    


গত অক্টোবর মাসে জাতীয় উলামা মাশায়েখ সম্মেলন থেকে ৩০ নভেম্বরের মধ্যে কারাবন্দি সকল আলেমদের মুক্তির দাবিতে আল্টিমেটাম দেয় হেফাজতে ইসলাম বাংলাদেশ । কিন্তু আল্টিমেটাম শেষ হলেও উল্লেখযোগ্য কয়েকজন আলেম ছাড়া মুক্তি মিলেনে মাওলানা মামুনুল হক সহ বেশকিছু আলেমের। তাই ফের ঢাকায় বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজত।

শুক্রবার, ৮ ডিসেম্বর বাদ আসর জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের উত্তর গেইটে কারাবন্দি আলেমদের মুক্তি, হেফাজত নেতাদের নামে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার, শিক্ষা ব্যবস্থায় ইসলামের সাথে সাংঘর্ষিক বিষয়াদী বাতিল ও হেফাজতে ইসলাম ঘোষিত ১৩ দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে ইসলামী ধারার অরাজনৈতিক এই সংগঠনটি। এতে আবারও মাওলানা মামুনুল হক সহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম দেয়া হয়। আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে কারাবন্দী সকল আলেমকে মুক্তি না দিলে চলমান রাজনৈতিক উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

বিক্ষোভ সমাবেশে হেফাজত মহাসচিব শায়েখ সাজিদুর রহমান বলেন,  দীর্ঘদিন যাবত মাওলানা মামুনুল হল সহ অনেক আলেমকে বিনা অপরাধে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। সর্বজন শ্রদ্ধেয় আলেমদের নূন্যতম সম্মান দেখানো হচ্ছে না। তাঁরা যতটুকু আইনি সহায়তা পাওয়ার অধিকার রাখেন সে ক্ষেত্রেও অন্যায়ভাবে বৈষম্য করা হচ্ছে। দেশের শান্তিপ্রিয় আলেম সমাজের সাংবিধানিক অধিকার ও মানবাধিকার নির্মমভাবে হরণ করা হচ্ছে। যেসব আলেম ইতিমধ্যে কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন, মাসের বেশির ভাগ দিন হাজিরার জন্য তাদেরকে এক আদালত থেকে আরেক আদালতে ঘুরপাক খেতে হচ্ছে। আলেমদের সাথে হয়রানি মূলক এ সকল আচরণ অতি সত্বর বন্ধ করতে হবে। আগামী ২৯ ডিসেম্বরের আগে মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি দিতে হবে। অন্যথায় হেফাজতে ইসলাম বাংলাদেশ আগামী ২৯ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে।

মুফতী কিফায়াতুল্লাহ আজহারীর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মীর ইদরিস নদভী, মাওলানা মুনির হুসাইন কাসেমী, মাওলানা বশীরুল্লাহ ও মাওলানা জাবের কাসেমী প্রমুখ।