| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ১০ ডিসেম্বরের কর্মসূচি নিয়ে যা বলল বিএনপি


১০ ডিসেম্বরের কর্মসূচি নিয়ে যা বলল বিএনপি


রহমত নিউজ     08 December, 2023     07:51 PM    


বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আগামী ১০ ডিসেম্বর মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে ফের নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, রোববার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হবে। ইতোমধ্যে ঢাকা মহানগর বিএনপি মানববন্ধনের সব প্রস্তুতি নিয়েছে।

এর আগে, গত ৪ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশের জেলা সদরে (১০ ডিসেম্বর) মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

কর্মসূচিতে দলটি গুম, খুন, গায়েবি মামলায় গ্রেপ্তার ও মানবাধিকার লঙ্ঘনের শিকার দলীয় নেতাকর্মী ও নাগরিকদের পরিবারের সদস্যরা অংশ নেওয়ার কথা রয়েছে।

শুক্রবারের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিজভী আরও বলেন, একতরফা নির্বাচন বাস্তবায়নের লক্ষ্যে মিথ্যা মামলা, গায়েবি মামলা ও ফরমায়েশি রায় দিয়ে বিএনপি নেতাকর্মীদের সাজা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এই সরকার ভাবছে সাজা দিয়ে বিএনপিকে প্রতিরোধ করতে সক্ষম হবে। কিন্তু বিএনপি ফিনিক্স পাখির মতো, চেষ্টা করেও কোনোদিন ধ্বংস করা যাবে না।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর থেকে মঙ্গলবার, শুক্রবার ও শনিবার ব্যতীত দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি করে যাচ্ছে দলটি। তবে, বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে কর্মসূচিতে পরিবর্তন আনল বিএনপি।