| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি রওশন এরশাদের নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্তে যে প্রতিক্রিয়া জাতীয় পার্টির


রওশন এরশাদের নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্তে যে প্রতিক্রিয়া জাতীয় পার্টির


রহমত নিউজ     30 November, 2023     11:50 AM    


দলের চেয়ারম্যান ও মহাসচিবের অসহযোগিতা ও পরীক্ষিত নেতাকর্মীদের অবমূল্যায়নের অভিযোগ তুলে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

বুধবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে রওশন এরশাদ তার অনুসারী নেতাদের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্ত নেন। পরে তিনি নিজেই এ ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, ‘আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। এবারও তফসিল ঘোষণাকে স্বাগতম জানিয়েছি। নির্বাচনে অংশগ্রহণ করার প্রস্তুতি নিয়েছিলাম। নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করায় দলের পরীক্ষিত নেতা-কর্মীদের মনোনয়ন দেওয়া হয়নি। এমতাবস্থায় দলের ও নেতাদের অবমূল্যায়ন করার কারণে নির্বাচনে আমার অংশগ্রহণ করা সম্ভব নয়।’

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, রওশন এরশাদের জন্য তিনটি ফরম রেখেছিলাম। শেষ মুহূর্ত পর্যন্ত তার অপেক্ষায় ছিলাম, তিনি নির্বাচনে অংশ নেবেন বলে জেনেছি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার তার আছে। এ বিষয়ে আর এখন কিছু বলতে চাই না।

এর আগে গত ২৭ নভেম্বর ২৮৯ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করে জাতীয় পার্টি। সেখানে ময়মনসিংহ-৪ আসন ফাঁকা রাখা হয় রওশন এরশাদের জন্য। তবে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ পুত্র সাদ এরশাদের ঠাঁই হয়নি প্রার্থী তালিকায়। উলটো সাদের আসনে প্রার্থী হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম  কাদের। এছাড়া রওশনপন্থীদের দেওয়া হয়নি কোনো আসনের মনোনয়ন। তবে শেষ পর্যন্ত রওশনপন্থীরা আশায় ছিলেন মিরাকেলের। তবে বুধবার রাতে ময়মনসিংহ- ৪ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে জাপা। ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু মুসা সরকারকে দেওয়া হয় মনোনয়ন।

জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেন, ম্যাডামের জন্য রাত ৯টা পর্যন্ত অপেক্ষা করা হয়েছে। কেউ রওশন এরশাদের মনোনয়ন নিতে আসেননি। আগামীকাল যেহেতু মনোনয়ন জমার শেষ দিন, আসন খালি যাতে না যায় সেই জন্য তাকে (মুসা সরকারকে) মনোনয়ন দেওয়া হয়েছে।