| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্তন সবচেয়ে বেশি প্রয়োজন’


‘রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্তন সবচেয়ে বেশি প্রয়োজন’


রহমত নিউজ ডেস্ক     22 October, 2023     08:20 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ বলেছেন, প্রতিহিংসার রাজনীতির কবল থেকে বের হয়ে দেশ, ইসলাম ও মানবতার কল্যাণে কাজ করতে হবে। রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্তন এখন সবচেয়ে বেশি প্রয়োজন। কিন্তু আমরা দেখছি বিরোধী দলের কর্মসূচি ঘোষণা হলে সরকার দলীয় লোকজন কর্মসূচি ঠেকাতে পাল্টা কর্মসূচি ঘোষণা করে। ফলে রাজনীতির ময়দান উত্তপ্ত হয়ে উঠে।

তিনি আরো বলেন, দেশকে সংঘাতের হাত থেকে রক্ষা করতে হলে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। এজন্য জাতীয় সরকারের অধীনে নির্বাচন হওয়া জরুরি। এতে জনগণ ভোট দিলে আওয়ামী লীগ নির্বাচিত হবে। কিন্তু নিরপেক্ষ নির্বাচনের পথে না গিয়ে সরকার যেনতেন নির্বচান দিয়ে পুনরায় ক্ষমতায় যেতে পাগল হয়ে উঠছে। জনগণ এক মুহুর্তও সরকারকে ক্ষমতায় দেখতে চাচ্ছে না। এটা তারা কেন বুঝতেছে না? কারণ জনগণ আওয়ামী লীগের সাথে নেই।

আজ (২২ অক্টোবর) রবিবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন ঘোষিত ৩ নভেম্বর মহাসমাবেশ সফলে দায়িত্বশীল সভায় তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা খলিলুর রহমান, মাওলানা নুরুল ইসলাম আলআমিন, অধ্যাপক নাসির উদ্দিন খান।