| |
               

মূল পাতা আন্তর্জাতিক স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের হামলায় ইসরাইলে নিহতের সংখ্যা বেড়ে ৬০০


স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের হামলায় ইসরাইলে নিহতের সংখ্যা বেড়ে ৬০০


আন্তর্জাতিক ডেস্ক     08 October, 2023     10:18 PM    


ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলে স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের আকস্মিক হামলায় নিহতের সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। এতে আহত হয়েছেন ২ হাজারের বেশি ইহুদি। বিষয়টি নিশ্চিত করেছে দেশটির একাধিক গণমাধ্যম।

ইসরাইলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলা হয়েছে, এ হামলায় আহত হয়ে এখন পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৪৮ জন। তাদের মধ্যে ২০ জনের অবস্থা আশঙ্কাজনক এবং ৩৩০ জনের আঘাত বেশ গুরুতর।

ইসরাইলে হামাসের হামলার খবরে রাজধানী রামাল্লাহ্সহ জেরিকো, কালকিলিয়া ও হেবরনে উল্লাস করতে নামেন হাজারও ফিলিস্তিনি। পাশাপাশি গাজা উপত্যকায় চালানো সামরিক আগ্রাসনেরও তীব্র নিন্দা জানান তারা। এর প্রতিবাদে আবর্জনার বাক্স এবং গাড়ির টায়ারে আগুন ধরিয়ে দেয় ক্ষুব্ধ ফিলিস্তিনিরা।

এসময় ইসরায়েলি তল্লাশি চৌকিতে হামলা চালালে এলোপাতাড়ি গুলি ছোড়ে ইহুদি সেনাবহর। ফিলিস্তিনিদের লক্ষ্য করে ছোড়া হয় টিয়ারগ্যাসও। পরে স্বেচ্ছাসেবীরা দ্রুত ঘটনাস্থল থেকে হতাহতদের সরিয়ে নেন।

এদিকে, শনিবার (৭ অক্টোবর) চালানো হামলায় এখন পর্যন্ত শতাধিক ইসরাইইকে জিম্মি করেছে হামাস। যুক্তরাষ্ট্রে সক্রিয় ইসরাইলি দূতাবাস জানিয়েছে এ তথ্য। হামাসের দাবি, জিম্মি করা ইসরাইলিদের তালিকায় রয়েছেন শীর্ষস্থানীয় কয়েকজন সামরিক কর্মকর্তাও। যুদ্ধবন্দিদের গাজা উপত্যকার গোপন স্থানে রাখা হয়েছে বলে জানিয়েছে স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠনটি।