| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘ভিসানীতিকে ভয় না পেলে ভেতরে ভেতরে কান্নাকাটি কেন’


‘ভিসানীতিকে ভয় না পেলে ভেতরে ভেতরে কান্নাকাটি কেন’


রহমত নিউজ ডেস্ক     29 September, 2023     08:46 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার বলছে স্যাংশন নাকি তাদের কথা মতো হয়েছে। তারা চেয়েছে সুষ্ঠু নির্বাচন হোক, আর বিএনপি নাকি তাতে বাধা দিচ্ছে। এজন্য নাকি আমেরিকা বলেছে যারা সুষ্ঠু নির্বাচনে বাধা দেবে তাদের জন্য ভিসানীতি। এতে সরকারের কোনো অসুবিধা নেই। তাহলে আপনারা কেনো এত ভয় পাচ্ছেন? ভেতরে ভেতরে এত কান্নাকাটি কেন? 

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বিজয়নগর পানির টাংকির সামনে ১২ দলীয় জোটের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসা এবং সরকার পতনের একদফা দাবিতে আয়োজিত গণসমাবেশে তিনি এসব কথা বলেন।  জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে গণসমাবেশে বক্তব্য রাখেন ১২ দলীয় জোটের মুখপাত্র কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহম্মদ ইবরাহিম, জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ- একাংশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

নজরুল ইসলাম বলেন, ‘সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো প্রহসনের নির্বাচন করার পাঁয়তারা করছে। আমরা আন্দোলন করছি ও বাধা দিচ্ছি যাতে সেরকম অবৈধ নির্বাচন আর না হয়। আমরা সংগ্রাম করছি সুষ্ঠু নির্বাচন আদায় করার জন্য। সুতরাং এ স্যাংশন আমাদের জন্য নয়, তাদের জন্য, ভোট চোরদের জন্য। তাদের ওপর স্যাংশন জারি না হলে তারা এত ব্যতিব্যস্ত হয়ে পড়ত না। কেউ নিজের জন্য, কেউ ছেলের জন্য ও বউয়ের জন্য আজ অস্থির হয়ে গেছে। কারণ, যার ওপর ভিসানীতি আসবে তার পুরো পরিবারের ভিসা বাতিল হয়ে যাবে। এখন সরকারের অবস্থা বড়ই খারাপ। যখন কেউ আবোল-তাবোল বলতে শুরু করে তখন বুঝতে হবে তাদের অবস্থা খারাপ, হুঁশ নেই।