| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র আর ভয় দেখায় ফখরুল : ওবায়দুল কাদের


নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র আর ভয় দেখায় ফখরুল : ওবায়দুল কাদের


রহমত নিউজ ডেস্ক     26 September, 2023     07:00 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজকে মির্জা ফখরুল ধমক দিয়ে নিষেধাজ্ঞার কথা বলে। নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। আর নিষেধাজ্ঞার ভয় দেখায় মির্জা ফখরুল। খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি নিজেরাই রাজনীতি করছে, বিএনপি খালেদা জিয়ার অসুস্থতার জন্য যেই কথা বলছে, তার চেয়ে বেশি রাজনীতি করেছে। স্বাধীনতা সার্বভৌমত্ব যতদিন আছে ততদিন আমরা লড়ে যাব। এই বীরের দেশে বীর জনতা, কারো কাছে মাথা নত করবে না।

আজ (২৬ সেপ্টেম্বর) মঙ্গলবার বিকেলে রাজধানীর কেরানীগঞ্জ জিনজিয়ারা ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির তিনি এসব কথা বলেন। ঢাকা জেলার সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যেএডভোকেট কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। প্রধান বক্তা ছিলেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কেরানীগঞ্জ দক্ষিণ থানা আওয়ামী লীগের সভাপতি ও কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহম্মেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মুজিবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাকুর হোসেন সাকু, কোষাধ্যক্ষ জসীম মাহমুদ, কেরানীগঞ্জ দক্ষিণ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম.ই মামুন প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, নিষেধাজ্ঞায় ভেনেজুয়েলার সরকারের পতন হয়নি, পাল্টা সরকার চেষ্টা করেও বসাতে পারেনি। আপনাদের নিষেধাজ্ঞায় সুদানের দুই জেনারেলের যুদ্ধ বন্ধ হয়নি। আপনাদের নিষেধাজ্ঞা সোমালিয়ায় প্রতি মিনিটে একজন মানুষ না খেয়ে মরছে। সেটা তো বন্ধ করতে পারেননি। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ বন্ধ করতে পারেননি। আমাদের একাত্তরে নিষেধাজ্ঞা দিয়ে থামাতে পারেনি, আজও  নিষেধাজ্ঞা দিয়ে শেখ হাসিনার বাংলাদেশকে থামানো যাবে না। আমরা কারও নিষেধাজ্ঞা পরোয়া করি না। আমরা পরোয়া করি আমাদের সংবিধান। আমরা চলব আমাদের সংবিধান অনুযায়ী, আমরা কোনো দেশের নিষেধাজ্ঞা মানি না।

কেরানীগঞ্জের নেতাকর্মীর উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, বারবার আসতে পারব না, ভোটের জন্য তৈরি হয়ে যান। ভোট জানুয়ারির প্রথম সপ্তাহে। বারবার আসব না, আপনারাই শেখ হাসিনার হয়ে জনগণের কাছে যাবেন। নৌকার হয়ে শেখ হাসিনার জন্য ভোট চাইবেন। শেখ হাসিনার উন্নয়নের কথা বলবেন। বাংলাদেশের মানুষ বিএনপিকে ক্ষমা করবে না। মির্জা আব্বাস ঝিনাইদহের রাস্তায় দাঁড়িয়ে বলছে আজ নাকি চাঁদরাত, চাঁদ রাতের আনন্দ। কিছু লোকজন দেখে মির্জা আব্বাস আপ্লুত হয়ে চাঁদ রাতের স্বপ্ন দেখছে। ক্ষমতার ময়ূর সিংহাসন মনে মনে দেখছে। মির্জা আব্বাস সাহেব যত চাঁদ রাত দেখুন, আপনাদের এই স্বপ্ন, রঙিন বেলুনের মতো অচিরেই চুপসে যাবে। ক্ষমতার মুখ আপনারা দেখবেন না।