| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি হরতাল-অবরোধের হুঁশিয়ারি রিজভীর


ফাইল ছবি

হরতাল-অবরোধের হুঁশিয়ারি রিজভীর


রহমত নিউজ     21 September, 2023     07:40 PM    


‘সরকার আন্দোলনের বার্তা না পেলে জনগণকে সম্পৃক্ত করে হরতাল-অবরোধ দিয়ে এই সরকারকে অচল করে দেওয়া হবে’ বলে হুঁশিয়ার দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। রিজভী বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাচ্ছি। কিন্তু সরকার যদি আমাদের আন্দোলন থেকে বার্তা না পায় বা না বোঝার ভান করে তাহলে লাগাতার হরতাল-অবরোধ করে সরকারকে অচল করে দেওয়া হবে।

তিনি বলেন, হরতাল-অবরোধ কোনো সহিংস কর্মসূচি না, এটি শান্তির কর্মসূচি। এখনও সময় আছে পদত্যাগ করুন। অনির্বাচিত সংসদ বিলুপ্ত করে নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপির এই নেতা বেলন, শেখ হাসিনা ভীতিকর অসুস্থ সমাজ তৈরি করেছে। ভীতি ও আতঙ্কের অন্ধকার রাত তৈরি করে তিনি আরেকটি সরকার গঠনের পাঁয়তারা করছেন।

রিজভী বলেন, গত ১৪ বছরে আমরা নানা দুঃশাসন দেখেছি, আইনশৃঙ্খলা বাহিনী ও সশস্ত্র যুবলীগ-ছাত্রলীগের তাণ্ডব দেখেছি। হাইকোর্ট-জর্জকোর্টের সবখানেই ছাত্রলীগ-যুবলীগের লোক।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এ সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা হবে এবং উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে।

আলোচনা সভায় নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি জাহানারা খাতুন, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক সিনিয়র সাংবাদিক রুহুল আমীন গাজী, বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন।