| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি খালেদা জিয়াকে হাসপাতালেই থাকতে হবে : ডা. জাহিদ


খালেদা জিয়াকে হাসপাতালেই থাকতে হবে : ডা. জাহিদ


রহমত নিউজ ডেস্ক     14 September, 2023     12:25 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা কখনও ভালো, আবার কখনও খারাপ হচ্ছে। তাই এখনই বাসায় ফিরতে পারছেন না তিনি। খালেদা জিয়াকে এ অবস্থায় হাসপাতালেই থাকতে হবে। খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা অত্যন্ত জটিল। সে কারণে মেডিকেল বোর্ডের সদস্যরা তাঁকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন এমনটাই জানিয়েছেন।

এক মাসেরও বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। গত ৯ আগস্ট রাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেই থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। এখন তার লিভার, হৃদযন্ত্র ও কিডনির সমস্যা জটিল অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এর আগে ২০২১ সালের ২৮ নভেম্বর খালেদা জিয়ার লিভার সিরোসিসে আক্রান্তের বিষয়টি সংবাদ সম্মেলনে জানিয়েছিল তার মেডিকেল বোর্ড। তখন থেকে প্রায় দুই বছরে পরিপাকতন্ত্রে কয়েকবার রক্তক্ষরণ হয়েছে তার। মঙ্গলবার সকালে বিএনপির চেয়ারপারসনের মেডিকেল বোর্ডের একজন জ্যেষ্ঠ সদস্য জানিয়েছেন, লিভার সিরোসিসের কারণে অনেক আগেই খালেদা জিয়ার পরিপাকতন্ত্র সংকুচিত হয়ে গেছে এবং এর কার্যক্ষমতা প্রায় নষ্ট হয়ে গেছে। এ পরিস্থিতিতে তার লিভারে জটিলতা বেড়েছে ও রক্তক্ষরণের ঝুঁকির মধ্যে থাকতে হচ্ছে।