| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি সংসদে দাঁড়িয়ে অর্থমন্ত্রীকে ‘বোবা মানুষ’ বললেন চুন্নু


সংসদে দাঁড়িয়ে অর্থমন্ত্রীকে ‘বোবা মানুষ’ বললেন চুন্নু


রহমত নিউজ     04 September, 2023     10:55 PM    


অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ‘বোবা মানুষ’ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, সংসদে অর্থমন্ত্রীকে বারবার বলছি, বাংলাদেশ থেকে টাকা পাচারের বিষয়ে আপনি ব্যবস্থা নেন। কিন্তু তিনি একজন ‌‌‘বোবা মানুষ’, কথাই বলেন না।

সোমবার (৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে তিনি এ কথা বলেন।

চুন্নু বলেন, দেশের অর্থনীতির বাজে অবস্থা। ডলারের সংকট, রিজার্ভের সমস্যা, রেমিট্যান্স কমে এসেছে। এরমধ্যে আবার টাকা পাচার হচ্ছে। পত্রিকায় দেখলাম বাংলাদেশের একজন বড় ব্যবসায়ী এক বিলিয়ন ডলার দিয়ে সিঙ্গাপুরে মার্কেট করেছেন, হোটেল কিনেছেন।

জাপা মহাসচিব বলেন, ওই ব্যবসায়ীর বিষয়টি রাষ্ট্রের জন্য খুবই গুরুতর। আপনি (প্রধানমন্ত্রী) অর্থমন্ত্রীকে নির্দেশ দেন বিষয়টি জরুরি ভিত্তিতে তদন্ত করে দেখার জন্য।

চুন্নু বলেন বলেন, বাংলাদেশের নাগরিক হিসেবে ওই ব্যবসায়ী কীভাবে এই টাকাটা পেলেন, কোন সোর্স থেকে আনলেন। বাংলাদেশ থেকে না নিলে কীভাবে এলো? সেটা সরকার তদন্ত করে দেখতে পারে।

তিনি বলেন, টাকা পাচারের বিষয়ে অর্থমন্ত্রী কোনো কথাই বলেন না। যে দেশের অর্থমন্ত্রী কথা বলেন না, অর্থনীতি সম্পর্কে পার্লামেন্টে কোনো ব্রিফিং দেন না, সাংবাদিকদের কিছু জানান না, সেই দেশ কীভাবে চলবে আমি জানি না।