| |
               

মূল পাতা জাতীয় বিকেলে ছাত্রলীগের সমাবেশ: বন্ধ থাকবে ঢাকার যেসব রাস্তা


বিকেলে ছাত্রলীগের সমাবেশ: বন্ধ থাকবে ঢাকার যেসব রাস্তা


রহমত নিউজ     01 September, 2023     09:53 AM    


রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দেশের সবচেয়ে বড় ছাত্র সমাবেশে করার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হবে ছাত্রলীগের এ সমাবেশ। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ উপলক্ষে সার্বিক নিরাপত্তা ব্যবস্থাসহ সমাবেশ সফল করতে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের ১১টি রাস্তা বন্ধ রাখার কথা জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এসময় ওই রাস্তাগুলো এড়িয়ে চলতেও অনুরোধ করা হয়েছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে সমাবেশ শেষ না হওয়া এসব রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকবে। এজন্য নগরবাসীকে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে আয়োজিত এই সমাবেশে ভিভিআইপি অনেক অতিথি যোগ দেবেন। তাদের চলাচলের কথা চিন্তা করে এসব রাস্তা বন্ধ রাখা হবে। 

ডিএমপি জানায়, কাঁটাবন ক্রসিং, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, কাকরাইল মসজিদ ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল, জগন্নাথ হল ক্রসিং, ভাস্কর্য ক্রসিং, উপাচার্য ভবন ক্রসিং বন্ধ বা ডাইভারশন করা হবে। নগরবাসীকে এসব এলাকা বা রাস্তা পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়।

ডিএমপি আরও জানায়, সমাবেশে আগত ব্যক্তিদের গাড়ি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হল মাঠ (ভিআইপি); মলচত্বর; পলাশী ক্রসিং থেকে ভাস্কর্য ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে; ফুলার রোড রাস্তার দুই পাশে; দোয়েল চত্বর ক্রসিং থেকে শহিদুল্লাহ হল ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে; নবাব আব্দুল গণি রোড রাস্তার দুই পাশে এবং দিলকুশা ও মতিঝিল এলাকার রাস্তার দুই পাশে রাখতে বলা হয়েছে।