| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিদেশিদের পেছনে ঘুরে বিএনপির লাভ হয়নি : তথ্যমন্ত্রী


ফাইল ছবি

বিদেশিদের পেছনে ঘুরে বিএনপির লাভ হয়নি : তথ্যমন্ত্রী


রহমত নিউজ     14 August, 2023     08:47 PM    


বিদেশিদের পেছনে ঘুরে বিএনপির লাভ হয়নি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিদেশিদের পেছনে ঘুরে বিএনপির কোনো লাভ হয়নি। তাই এখন দলটির নেতারা ভিন্ন সুরে কথা বলছেন।

সোমবার (১৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, কানাডার আদালত পরপর পাঁচবার বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যা দিয়েছে। তাদের সঙ্গে বিদেশিরাও নেই, দেশের জনগণও নেই। বিদেশে লবিস্ট নিয়োগ করে তারা বিবৃতি আনে। মার্কিন কংগ্রেসম্যানদের কাছে দেশটির দেওয়া বিবৃতি সম্পর্কে জানতে চাওয়া হয়েছিল। তারা বলেছেন, এ বিষয়ে কিছু জানেন না।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই বঙ্গবন্ধু হত্যার পর সবচেয়ে বেশি সুবিধা ভোগ করেছিলেন। বঙ্গবন্ধু হত্যায় নেপথ্যের কুশীলব কারা ছিল, তা উন্মোচন করা এখন সময়ের দাবি। তা করতে না পারলে ভবিষ্যৎ প্রজন্মের কাছে এর প্রকৃত ইতিহাস অধরাই থেকে যাবে। দেশ যখন এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হচ্ছে। তখন এগিয়ে যাওয়া দেশকে পিছিয়ে দিতে নানামুখী ষড়যন্ত্র চলছে।

তথ্যমন্ত্রী বলেন, জঙ্গি আটকের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাদের আন্দোলন ভিন্ন খাতে নিতে এসব অভিযান চালানো হচ্ছে। এর আগে খালেদা জিয়াও এমন কথা বলেছিলেন। এতে বোঝা যায়, জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। যেমন তাদের দলের চেয়ারপারসন তেমন ভাইস প্রেসিডেন্ট। যারা জঙ্গিদের লালনপালন করে তাদের কোনো বিদেশি রাষ্ট্র সমর্থন দেয় না।