| |
               

মূল পাতা জাতীয় ক্ষমতার মালিক আল্লাহ পাক : ওবায়দুল কাদের


ফাইল ছবি : সংগৃহীত

ক্ষমতার মালিক আল্লাহ পাক : ওবায়দুল কাদের


রহমত নিউজ     12 August, 2023     07:29 PM    


বিএনপিকে উদ্দেশ করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে দেবেন না? ক্ষমতা কি আপনার বাপ দাদার? ক্ষমতার মালিক আল্লাহ পাক এবং এ দেশের জনগণ। বিএনপি ক্ষমতা দেবে ওই ক্ষমতা তো আমাদের দরকার নেই। বিএনপি নিজেরাই ক্ষমতায় যেতে পারে না আবার বড় বড় কথা বলে। পদ্মসেতু হয়েছে বলে বিএনপির অন্তরজ্বালা হয়েছে, কয়েকদিন পরে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উত্তরা থেকে তেজগাঁও পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। এটা দেখে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে।

শনিবার (১২ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে স্বাচিপের উদ্যোগে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র আছে বলেই উন্নয়নের মুখ দেখছে বাংলাদেশ। বিএনপি এর সুবিধা নেওয়ার চেষ্টা করে। দেশের উন্নয়নে তারা প্রশংসা করতে পারে না। সব ক্ষমতার মালিক যেখানে আল্লাহ সেখানে বিএনপি কীভাবে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাবে। আওয়ামী লীগের উন্নয়নে বিএনপির অন্তরজ্বালা। পরাজয়ের ভয়ে বিএনপির এক দফা খাদে পড়ে মরণ যন্ত্রণায় ছটফট করছে। বিএনপির সমাবেশে নেতাকর্মীদের সংখ্যা কমে গেছে, তাদের মিছিল সমাবেশে দৈর্ঘ্য বেড়েছে প্রস্থ কমেছে। 

মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, বিদ্বেষের রাজনীতি করলে আজীবন আপনাদের বিরোধী দল থাকতে হবে। আজকে বিশ্বব্যাংক বাংলাদেশের উন্নয়নকে অনুসরণ করছে। আজকে আইএমএফসহ সারা দুনিয়া বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে। এ দুঃসময়েও বাংলাদেশের যে উন্নয়ন অগ্রগতি তা সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। কিন্তু বিএনপি শুধু জ্বালায় জ্বালায় মরে। তাদের অন্তরজ্বালা। বিএনপির এক দফা খাদে পড়ে মরণযন্ত্রণায় ছটফট করতেছে। এক দফা খাদে পড়ে আস্তে আস্তে মলিন হয়ে যাচ্ছে। বিএনপি এখন মিছিল ডাকলে মিছিল লম্বায় কমে যায়।  আওয়ামী লীগ বিএনপিকে প্রতিপক্ষ ভাবে আর তারা আওয়ামী লীগকে শত্রু ভাবে, সেটার যাত্রা শুরু করেছিল ২১ আগস্ট। ১৫ আগস্ট কিংবা একুশে আগস্টসহ সব হত্যাকাণ্ড এবং ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড জিয়া পরিবারের সদস্যরা।