| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ বিজেপি ও বিএসএফের মদদে গরু পাচার-সীমান্ত হত্যা : পশ্চিমবঙ্গের বিধায়ক


বিজেপি ও বিএসএফের মদদে গরু পাচার-সীমান্ত হত্যা : পশ্চিমবঙ্গের বিধায়ক


আন্তর্জাতিক ডেস্ক     03 August, 2023     12:45 PM    


ভারতের কেন্দ্রীয় সরকার ও দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মদদে গরু পাচার ও সীমান্ত হত্যার মতো ঘটনা ঘটছে বলে বিধানসভার দৃষ্টি আকর্ষণ করেছেন পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী এলাকা ভগবানগোলার বিধায়ক ও তৃণমূল কংগ্রেস নেতা ইদ্রিস আলী। বুধবার বিধানসভায় দাঁড়িয়ে সীমান্তে বিএসএফের অত্যাচার, সীমান্ত হত্যা নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করেন ।

বিধানসভার ডেপুটি স্পিকার আশিষ ব্যানাজীর দৃষ্টি আকর্ষণ করে ইদ্রিস আলী বলেন, কেন্দ্রীয় সরকার ও বিএসএফের মদদে সীমান্ত এলাকায় বিপুল পরিমাণে গরু পাচার চলছে। তাদের মদদ ছাড়া এসব সম্ভব নয়।  সীমান্তে বিএসএফের অত্যাচার নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় মুখ খোলার পর সীমান্ত এলাকায় কিছুদিন মানুষের ওপর অত্যাচার কমেছিল। সম্প্রতি সীমান্ত এলাকায় বিএসএফের পরিধি বাড়ায় তাদের বাড়বাড়ন্ত বেড়েছে, মানুষের ওপর অত্যাচারও ব্যাপকভাবে বেড়েছে। কুকুর-ছাগলের মতো গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। সীমান্ত এলাকার জিরো পয়েন্টে অনেক ভারতীয় নাগরিকের জমি আছে। কিন্তু সীমান্ত এলাকার কৃষকদের এসব জমিতে চাষাবাদ করতে যেতে বাধা দেয়া হচ্ছে। ভারতীয় নাগরিক হয়েও তারা নিজেদের জমিতে চাষ করতে পারছেন না। এ বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার ব্যাপারে বিধানসভায় দাবি জানান তিনি।

সীমান্ত এলাকার এসব সমস্যা নিয়ে বিজেপি বিধায়করা কেন মুখ খুলছেন না, সেই প্রশ্নও তুলে তিনি আরো বলেন, কেন্দ্রীয় সরকার ও বিএসএফের সঙ্গে সঙ্গে বিজেপি বিধায়করাও এই গরু পাচারের মদতদাতা। তারা চুরি করবে, ডাকাতি করবে, আর মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙ্গুল তুলবে এমনটা চলতে পারে না। সেই চেষ্টা করা হলে ২০২৪ সালে বিজেপির দুর্গতির শেষ থাকবে না, মোদি সরকারের পতন হবে।