| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল দেশের সার্বিক পরিস্থিতি ভালো নয়: মুফতী ফয়জুল করীম


ফাইল ছবি

দেশের সার্বিক পরিস্থিতি ভালো নয়: মুফতী ফয়জুল করীম


রহমত নিউজ     18 July, 2023     12:21 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম বলেছেন, জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে ক্ষমতা থেকে সরে দাড়ান। সরকারের বিরুদ্ধে মানুষ আজ ঐক্যবদ্ধ। দেশের সার্বিক পরিস্থিতি ভালো নয়। জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক সঙ্কট। এ সঙ্কট ক্রমেই ঘুণীভূত হচ্ছে। সমাধান না হলে মারাত্মক আকার ধারণ করতে পারে।

সোমবার (১৭ জুলাই) পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, উপদেষ্টা প্রফেসর ডা. আক্কাস আলী সরকার, কেএম আতিকুর রহমান, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন,মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মুফতী মোস্তফা কামালসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মুফতী ফয়জুল করীম বলেন, বিরোধী দলের কমর্সুচির দিন শান্তি সমাবেশে দলের সাধারণ সম্পাদকের ঘোষণা ‘শেখ হাসিনার নেতৃত্বেই’ নির্বাচন হবে বলে বক্তব্য দিয়ে দেশকে সংঘাতের দিকে ঠেলে দিয়েছে। সরকার চতুর্থবারের মতো ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠছে। সরকার কী তাহলে জনগণের রক্তের উপর দিয়ে ক্ষমতায় যেতে চায়?

তিনি আরও বলেন, সরকারের দলদাসরা ঢাকা-১৭ আসনের উপনির্বাচনকেও সুষ্ঠু নির্বাচন বলে অভিহিত করেছেন। এই কানা, বোবা নির্বাচন কমিশন কিভাবে জাতীয় নির্বাচন করবে? সরকারের নৌকার ব্যাজধারী গুন্ডাবাহিনী একজন নিরীহ প্রার্থী হিরো আলমের উপর হামলা ও তার প্রাণনাশের যে চেষ্টা করেছে বিশ্ববাসী তা অবাক বিস্ময়ে দেখেছে। তিনি বলেন, সরকার রাজনৈতিকভাবে কতটুকু দেউলিয়া হলে একজন নিরীহ প্রাথীর উপর হামলা করে ভোট ডাকাতি করেছে আজকের নির্বাচনে তা পুনরায় ফুটে উঠেছে। সরকারের জুলুম নির্যাতনের সীমা অতিক্রম করেছে। এ জুলুমের অবসানের লক্ষ্যে জনগণের সরকার প্রতিষ্ঠায় দেশের সর্বস্তরের জনগণকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান।