| |
               

মূল পাতা সারাদেশ জেলা বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন পরিবেশমন্ত্রী


ফাইল ছবি : সংগৃহীত

বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন পরিবেশমন্ত্রী


রহমত নিউজ     17 July, 2023     05:03 AM    


মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বড়লেখা উপজেলার সর্বশেষ হালনাগাদকৃত ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে শতভাগ পুনর্বাসনের মাধ্যমে বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত  ঘোষণা করা হয়েছে। মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলাকে ‘ক’শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা  ঘোষণা করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। বড়লেখা উপজেলার ৪৩৫টি পরিবারকে গৃহ নির্মাণের কথা জানিয়ে বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত করার ঘোষণা করা হয় ।

রবিবার (১৬ জুলাই) উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত যৌথ সভায় ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এ ঘোষণা দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনজিত কুমার চন্দ, ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন প্রমুখ।

বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার জন্য স্থানীয় জনগণের পক্ষ হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে পরিবেশমন্ত্রী বলেন, অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার মতো মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করে জাতির পিতার স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী। বড়লেখার মতো একটি সীমান্তবর্তী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত করা একটা যুগান্তকারী ঘটনা। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে বর্তমান সরকার। সরকারের উপহার প্রাপ্ত গৃহে বসবাসরত মানুষের জীবনমানের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করার জন্য প্রশাসনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি ।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার বড়লেখা