| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য দেশ এখন লুটেরা-মাফিয়াদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে : গণতন্ত্র মঞ্চ


দেশ এখন লুটেরা-মাফিয়াদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে : গণতন্ত্র মঞ্চ


রহমত নিউজ ডেস্ক     16 July, 2023     10:22 PM    


জবাবদিহিহীন ফ্যাসিবাদী ব্যবস্থায় দেশ এখন লুটেরা-মাফিয়াদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। ভোটবিহীন সরকারের সঙ্গে লুটেরা-মাফিয়াদের অশুভ আঁতাত সম্ভাবনাময় দেশ ও জনগণকে জিম্মি করে ফেলেছে। মুনাফাখোর সিন্ডিকেট ও দুর্নীতিবাজ মাফিয়ারা এ সরকারকে রক্ষা করতে পারবে না।

রবিবার (১৬ জুলাই) সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের পরিচালনা পরিষদের সভা নেতারা এসব কথা বলেন। সভা থেকে জানানো হয়, ১৮ জুলাই বেলা ১১টায় ঢাকায় মিরপুর-১২ নম্বর থেকে ও ১৯ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে যুগপৎ ধারায় গণতন্ত্র মঞ্চের পদযাত্রা শুরু হবে। এ পদযাত্রা সফল করার আহ্বান জানানো হয়।

সভায় নেতারা বলেন, গরিব, শ্রমজীবী, মেহনতি আর স্বল্প আয়ের কোটি কোটি সাধারণ মানুষকে পথে বসিয়ে বাংলাদেশকে লুটেরা আর মাফিয়াদের স্বর্গরাজ্যে পরিণত করেছে। বাংলাদেশে বাস্তবে এখন লুটের ভাগ বাটোয়ারা চলছে। রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে এক শ্রেণি দ্রুত সীমাহীন অর্থবিত্ত গড়ে তুলেছে। জবাবদিহিহীন ফ্যাসিবাদী ব্যবস্থা চালু থাকলে দুর্বৃত্ত-মাফিয়াদের সুবিধা হয়, এদের সঙ্গে যুক্ত হয়েছে গত দেড় দশকের সুবিধাভোগী নানা দল।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু।