| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকার পদত্যাগ না করলে রাজপথেই ফয়সালা : মির্জা ফখরুল


ফাইল ছবি

সরকার পদত্যাগ না করলে রাজপথেই ফয়সালা : মির্জা ফখরুল


রহমত নিউজ     09 July, 2023     10:44 PM    


সরকার অবিলম্বে পদত্যাগ না করলে রাজপথেই ফয়সালা হবে বলে হুঁশিয়ারি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ বলে তারা নাকি সবচেয়ে ভালো নির্বাচন করতে পারে। এটা ভুল, আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন দিতেই জানে না।

রোববার (৯ জুলাই) বিকেলে সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে বিএনপির অঙ্গসংগঠন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল আয়োজিত তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে সমগ্র জাতি সংকটের মুখে আছে। এই জাতির অস্তিত্ব থাকবে কি না, স্বাধীনতা নিয়ে বেঁচে থাকতে পারব কি না, সেটা এখন সামনে এসে দাঁড়িয়েছে। সামনে আরেকটি নির্বাচন এসে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে আবারও ক্ষমতাকে সম্প্রসারিত করার চেষ্টা করছে। তারা বলছে, সংবিধান দিয়ে নির্বাচন হবে, যে সংবিধান তারা অসাংবিধানিকভাবে বেআইনিভাবে কেটে ছিঁড়ে তৈরি করে রেখেছে।

ফখরুল বলেন, সরকার বিদ্যুৎ খাতে ১ লাখ ৪৮ কোটি টাকা এক বছরে লোকসান দিয়েছে। পদ্মা সেতু ১০ হাজার কোটি টাকায় করা যেত, সেখানে ৩০ হাজার কোটি টাকা খরচ করা হয়েছে। বছরে পর বছর সারের দাম বাড়তে থাকে। করোনার সময় লুটপাট হয়েছে, শিক্ষা খাতে লুটপাট হয়েছে। আমরা দুটি নির্বাচন দেখেছি। প্রত্যেকটিতে আওয়ামী লীগ মানুষকে বোকা বানিয়েছে। এ নির্বাচন ব্যবস্থাতে কখনোই বাংলাদেশের শান্তি আসবে না স্থিতিশীলতা আসবে না। তাই নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, আগামী ১২ তারিখে ঢাকায় সমাবেশ হবে। এ সমাবেশ থেকে ঘোষণা আসবে সরকার পরিবর্তনের। সরকারকে উৎখাত করার জন্য, খালেদা জিয়াকে কারামুক্ত করার জন্য, তারেক রহমানকে ফিরিয়ে আনার জন্য। সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।