| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব পবিত্র কুরআন অবমাননায় কুয়েতে ২৫৯ সুইডিশ পন্য বর্জন


পবিত্র কুরআন অবমাননায় কুয়েতে ২৫৯ সুইডিশ পন্য বর্জন


মুসলিম বিশ্ব ডেস্ক     03 July, 2023     08:50 AM    


সুইডেনে মহাগ্রন্থ পবিত্র কুরআন পুড়িয়ে অবমাননা করায় তীব্র প্রতিবাদ জানিয়েছে কুয়েত। এরই ধারাবাহিকতায় কুয়েতের সুপার মার্কেট সমিতি সুইডিশ পণ্য বয়কটের সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ২৫৯টি সুইডিশ পণ্য কুয়েতের বাজার থেকে সরিয়ে নেওয়া হয়েছে। কুয়েতের বিভিন্ন সুপার মার্কেটের তাক থেকে সুইডিশ পণ্য বের করে আলাদা করে ফেলা হচ্ছে।

এদিকে পবিত্র কুরআন অবমাননার ঘটনায় সুইডেনের রাষ্ট্রদূতকে তলব করেছে কুয়েত সরকার।

শুক্রবার (৩০ জুন) এক বিবৃতিতে কুয়েতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, সুইডেনের রাষ্ট্রদূতকে তলব করে পররাষ্ট্র উপমন্ত্রী একটি প্রতিবাদলিপি দিয়েছেন। যাতে একজন উগ্রপন্থীর মাধ্যমে পবিত্র কুরআনের কপিতে আগুন দেওয়ার প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

কুয়েতে সরাসরি সুইডেনের রাষ্ট্রদূত নিযুক্ত নেই। সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত কুয়েতে সুইডেনের স্বার্থ দেখাশোনা করেন।

উল্লেখ্য, গত ২৮ জুন ঈদুল আজহার দিন সুইডেনের রাজধানী স্টকহোমের সবচেয়ে বড় মসজিদের সামনে পবিত্র কুরআন পোড়ায় সালওয়ান মোমিকার নামের এক যুবক। তিনি এই কাজ করার জন্য দেশটির আদালতে আবেদন জানিয়েছিলেন। পরে আদালত তাকে অনুমতি দেয়। ঈদের দিন মসজিদের সামনে কুরআন পোড়ানোর অনুমতি দেওয়ায় সুইডেন গোটা মুসলিম বিশ্বের নিন্দার তীরে বিদ্ধ হচ্ছে।