| |
               

মূল পাতা জাতীয় স্বাধীনভাবে সংবাদ প্রচারে সরকার হস্তক্ষেপ করে না : তথ্যমন্ত্রী


স্বাধীনভাবে সংবাদ প্রচারে সরকার হস্তক্ষেপ করে না : তথ্যমন্ত্রী


রহমত নিউজ     15 June, 2023     11:10 PM    


স্বাধীনভাবে সংবাদ প্রচারে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করে না উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার সংবাদপত্রের স্বাধীনতা রক্ষায় খুবই আন্তরিকভাবে কাজ করছে।

বৃহস্পতিবার (১৫ জুন) সংসদে জাতীয় পার্টির এমপি সৈয়দ আবু হোসেনের টেবিলে উপস্থাপিত তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকার সংবাদপত্র খাতের মানোন্নয়নের লক্ষ্যে নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে ২০১৫ থেকে ২০২৩ সালের মে পর্যন্ত সারাদেশে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় হতাহত ৩ হাজার ২৩৯ জন সাংবাদিক ও সাংবাদিক পরিবারের মাঝে ২৮ কোটি ৭৪ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে। এ ছাড়া ২০১৯ থেকে ২০২৩ সালের মে পর্যন্ত প্রধানমন্ত্রীর করোনাকালীন বিশেষ সহায়তার অংশ হিসেবে সারাদেশে ৯ হাজার ৪৩৩ জন সাংবাদিক ও সাংবাদিক পরিবারের মাঝে ১০ হাজার টাকা করে মোট ৯ কোটি ৪৩ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এই কার্যক্রম এখনও চলমান।

তিনি বলেন, মূলধারার ১৭৯টি নিউজ পোর্টাল, ১৫৫টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টাল এবং ১৪টি টিভি চ্যানেলের অনলাইন পোর্টালকে নিবন্ধন দেওয়া হয়েছে। তথ্য অধিদপ্তর সাংবাদিকদের প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড ইস্যু করছে। সাংবাদিকদের মানোন্নয়নে প্রেস কাউন্সিল বছরব্যাপী প্রশিক্ষণের আয়োজন করেছে। হলুদ সাংবাদিকতা পরিহারে বিভিন্ন সভা-সেমিনারের আয়োজন করা হচ্ছে।