| |
               

মূল পাতা জাতীয় সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ২৯ হজ্বযাত্রী


সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ২৯ হজ্বযাত্রী


রহমত নিউজ     31 May, 2023     11:01 AM    


বাংলাদেশ থেকে সৌদি আরব পৌঁছেছেন ৩৮ হাজার ২৯ জন হজ্বযাত্রী। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ২১৯ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ্বযাত্রী ৩১ হাজার ৮১০ জন।

মঙ্গলবার (৩০ মে) দিবাগত মধ্যরাতে হজ্বযাত্রী বহনকারী এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, হজ্ব অফিসের বরাত দিয়ে হজ্ব পোর্টালে এ তথ্য জানানো হয়েছে।

সরকারের সর্বশেষ হজ্ব বুলেটিনে জানানো হয়েছে, ৩০ মে রাত ১০টায় বাংলাদেশ হজ্ব অফিস মক্কার কনফারেন্স কক্ষে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ্ব ) এবং প্রশাসনিক দলের দলনেতা মতিউল ইসলামের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের চিকিৎসা সেবা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

সভায় অন্যান্যদেন মধ্যে কাউন্সিলর (হজ্ব ) মো. জহিরুল ইসলাম, কনসাল (হজ্ব ) মো. আসলাম উদ্দিন, প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতাসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

চলতি বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ্বে যাওয়ার কথা ছিল। কিন্তু এবার হজ্বের  খরচ বেশি হওয়ায় প্রায় সাড়ে তিন হাজার কোটা খালি রেখেই হজ্বের সার্বিক প্রস্তুতি শেষ করেছে সরকার।

এরপর গত ২১ মে থেকে হজ্বযাত্রীদের প্রথম ফ্লাইট শুরু হয়। শেষ হবে ২২ জুন। হজ্বপালন শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন (৯ জিলহাজ) পবিত্র হজ্ব  অনুষ্ঠিত হবে।