| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য পদত্যাগ করে অন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠার আহ্বান গণতন্ত্র মঞ্চের


পদত্যাগ করে অন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠার আহ্বান গণতন্ত্র মঞ্চের


রহমত নিউজ ডেস্ক     30 May, 2023     09:56 PM    


পদত্যাগ করে অন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠার পথ সুগম করার জন্য ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানিয়েছে গণতন্ত্র মঞ্চ।

আজ (৩০ মে) মঙ্গলবার বিকালে রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ের সংহতি মিলনায়তনে কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভায় জোটের নেতারা এ আহ্বান জানান।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী। এ ছাড়া নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার ও সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান ও মীর মোফাজ্জল হোসেন মোশতাক, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, রাষ্ট্রসংস্কার আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ইমরান ইমন উপস্থিত ছিলেন।

গণতন্ত্র মঞ্চের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় নেতারা সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘সময় শেষ হয়ে যাওয়ার আগেই দম্ভ ও জেদ বাদ দিয়ে অবিলম্বে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠার রাস্তা খুলে দিন। এখন পর্যন্ত শান্তিপূর্ণ পথে সরকারের বিদায় নেওয়ার সুযোগ আছে। এই সুযোগ কাজে না লাগালে গণআন্দোলনের পথে লজ্জাজনকভাবেই বিদায় নিতে হবে।’ নেতারা বলেন, ‘২০১৪ ও ২০১৮ সালের মতো আর একটি নির্বাচনী তামাশার সুযোগ এবার আর দেশের মানুষ সরকারকে দেবে না।’

নেতারা বলেন, সরকার বেসামাল হয়ে পরিকল্পিতভাবে দেশকে অনিশ্চয়তা ও সংঘাত-সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে। এর পুরো দায়দায়িত্ব সরকার ও সরকারি দলকেই বহন করতে হবে। আওয়ামী লীগ এখন আর জনগণের ভোটের অধিকার ও গণতন্ত্রে বিশ্বাস করে না; জবরদস্তি করে ক্ষমতায় থাকতেই পছন্দ করে। নিয়মতান্ত্রিকভাবে সরকার পরিবর্তনের রাস্তাও তারা বন্ধ করে দিয়েছে। এ সময় তারা দেশ ও জনগণকে বাঁচাতে সবাইকে গণসংগ্রামে এগিয়ে আসার ডাক দেন। বিজ্ঞপ্তিতে আগামী ৪ থেকে ৭ জুন গণতন্ত্র মঞ্চের ঢাকা দিনাজপুর রোড মার্চ সফল করার আহবান জানানো হয়।