| |
               

মূল পাতা জাতীয় উন্নয়ন কার্যক্রম ঢাকার রাস্তা সংকুচিত করেছে : ট্রাফিক প্রধান


সংগৃহীত ছবি

উন্নয়ন কার্যক্রম ঢাকার রাস্তা সংকুচিত করেছে : ট্রাফিক প্রধান


রহমত নিউজ     24 May, 2023     06:58 AM    


উন্নয়ন কার্যক্রম ঢাকার রাস্তা সংকুচিত করেছে বলে মন্তব্য করেছেন ট্রাফিক বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান। তিনি বলেন, বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে সংকুচিত হচ্ছে ঢাকার রাস্তা। এছাড়া যানবাহন বাড়লেও রাস্তা বাড়ছে না। এরমধ্যে আবার স্বল্প পরিসরের রাস্তায় বিভিন্ন স্পিডের যান চলাচলের কারণে ট্রাফিক ব্যবস্থাপনা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (২৩ মে) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদরদপ্তরে আয়োজিত রাজধানীর যানজট নিরসনে বিআরটিএ, বিআরটিসি, ডিটিসিএ, ডিএনসিসি ও ডিএসসিসির প্রতিনিধিদের যৌথ সমন্বয় কমিটির এক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

রাজধানীর ট্রাফিক ব্যবস্থাপনায় এসব সমস্যা থেকে উত্তরণের মাধ্যমে যানজট নিরসনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন মো. মুনিবুর রহমান।

কর্মশালায় অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, একটি সভ্য জাতির অন্যতম স্তম্ভ হলো সভ্য সিটি, আর সভ্য সিটির অন্যতম স্তম্ভ হলো সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা। প্রচণ্ড পরিশ্রম করে ট্রাফিক ব্যবস্থাকে সুশৃঙ্খল রেখেছেন ডিএমপির ট্রাফিক বিভাগের সদস্যরা।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, ডিএমপির সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা, বিআরটিএ, বিআরটিসি, ডিটিসিএ, ডিএনসিসি ও ডিএসসিসিসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও প্রকৌশলীরা।