| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জানিয়ে সমর্থকদের যে বার্তা দিলেন এরদোগান


সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জানিয়ে সমর্থকদের যে বার্তা দিলেন এরদোগান


মুসলিম বিশ্ব ডেস্ক     17 May, 2023     07:31 AM    


তুরস্কের জনগণ সোমবার (১৪ মে) দেশটির ইতিহাসে গুরুত্বপূর্ণ এক নির্বাচনে ভোট দিয়েছেন। তবে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম ধাপে কেউই ৫০ শতাংশের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেননি। এই কারণে দেশটিতে পুনরায় ২৮ মে সর্বোচ্চ ভোট পাওয়া দুই প্রার্থীর মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দফা নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী বর্তমান প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

সোমবার (১৫ মে) রাতে সমর্থকদের উদ্দেশ্যে তার ভেরিফায়েড টুইটারে এক বিশেষে বার্তা দিয়েছেন। বার্তায় এরদোগান বলেন, তুরস্কের ইতিহাসে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ ভোট দিয়েছে। দেশের সবেচেয়ে সংকটময় নির্বাচনের প্রথম পরীক্ষা অত্যন্ত কৃতজ্ঞতার শেষ করেছি।

কঠোর পরিশ্রম, প্রচেষ্টা এবং ত্যাগের জন্য সমর্থকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এমন সমর্থক পাওয়ার জন্য সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া।  ১৪ মে একটি বড় বিজয়ের সঙ্গে আমরা সাফল্য অর্জন করেছি। এখন সেটিতে মুকুট দেয়ার সময়।

এরদোগান তুর্কিদের স্মরণ করিয়ে দিয়ে বলেন, ২৭ মে অভ্যুত্থানের ৬৩তম বার্ষিকীর একদিন পর ২৮মে দ্বিতীয় দফা নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, আমরা ২৮ মে নির্বাচনের জন্য কাজ শুরু করেছি। আশা করি, আমরা আগামী দিনে সবচেয়ে ভালো ফল অপেক্ষা করছে। আল্লাহর হুকুমে আমরা ২৮ মে তুরস্কের শতাব্দীর সূচনা করব।

প্রসঙ্গত, ১৪ মে তুরস্কে পার্লামেন্ট ও প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। পার্লামেন্ট নির্বাচনে সংখ্যাগরিষ্ট ভোট পেয়েছে এরদোগানের দল একে পার্টি ও তার জোট। প্রেসিডেন্ট নির্বাচনে ৪৯ শতাংশের বেশি ভোট পেয়েছেন এরদোগান। অপরদিকে ৪৫ শতাংশ ভোট পেয়েছেন বিরোধী প্রার্থী কেমাল কুলুচদারুলুর। এই দুই জনের মধ্যে ২৮ মে চূড়ান্ত ভোট অনুষ্ঠিত হবে। সেখানে যিনি ৫০ শতাংশ ভোট পাবেন তিনিই হবেন তুরস্কের পরবর্তী প্রেসিডেন্ট।