| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী আশুলিয়া সিলিন্ডার রিফিল কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৩


আশুলিয়া সিলিন্ডার রিফিল কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৩


রহমত নিউজ     13 May, 2023     01:28 PM    


সাভারের আশুলিয়ার একটি অনুমোদনহীন সিলিন্ডার মজুদ ও রিফিল কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুসহ তিন জন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (১৩ মে) সকাল ১০টার দিকে আশুলিয়ার জামগড়া বাসস্ট্যান্ড সংলগ্ন তেঁতুলতলা এলাকার বিল্লাল হোসেন নামের এক ব্যক্তির কারখানায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ওই কারখানায় বিল্লাল নামের এক অসাধু ব্যবসায়ী অবৈধভাবে বিভিন্ন ব্র্যান্ডের গ্যাসের খালি সিলিন্ডার সংগ্রহ করতেন। পরে ৪৫ লিটার গ্যাসের বড় সিলিন্ডার থেকে সেসব খালি সিলিন্ডারে বালু ও পানি ভরিয়ে গ্যাস রিফিল করতেন। প্রতিদিনের মত আজ সকালে গ্যাস রিফিল করছিলেন ওই ব্যবসায়ী। এ সময় হঠাৎ বিস্ফোরণ হলে নিমিষেই চারদিকে আগুন ধরে যায়। এই আগুনে দগ্ধ হয় শিশুসহ তিনজন।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. ওয়ালিউল্লাহ জানান, শনিবার সকাল আনুমানিক ১০টার দিকে ওই টিনসেড গোডাউনে সিলিন্ডার বিস্ফোরণের কারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় দুই শিশুসহ একজন দগ্ধের খবর পেয়েছি। তবে আমরা সেখানে যাবার আগেই স্থানীয়রা তাদের হাসপাতালে পাঠিয়েছে।

এ ব্যাপারে অবৈধ গ্যাস রিফিল কারখানার মালিক বিল্লালের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি।

প্রসঙ্গত, গত ৪ মে আশুলিয়ার উত্তর কাঠগড়া এলাকায় একটি অবৈধ কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এ ঘটনায় ২ জন দগ্ধ হন। ওই ঘটনার প্রায় ৯ দিন পর আজ একই ধরনের কারখানায় সিলিন্ডার বিস্ফোরণ হয়ে শিশুসহ ৩ জন দগ্ধ হলো। খবর আরটিভির।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা