| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি : রিজভী


শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি : রিজভী


রহমত নিউজ ডেস্ক     07 May, 2023     07:30 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি, ভবিষ্যতেও হবে না। ভোটের অধিকার আদায়ে সারা দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। এবার আর সরকার রক্ষা পাবে না, অচিরেই এই সরকারের পতন হবে। 

আজ (৭ মে) রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রকৌশলী নেতাদের মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন এ্যাবের সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল, সিনিয়র যুগ্ম মহাসচিব প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নু, সহ-সভাপতি প্রকৌশলী মো. মোস্তফা-ই-জামান সেলিম, যুগ্ম মহাসচিব প্রকৌশলী মো. মাহবুব আলম প্রমুখ।

রিজভী বলেন, ওবায়দুল কাদেরকে বলব আয়নায় নিজের চেহারা দেখুন। ২০১৪ সালে, ২০১৮ সালে কীভাবে দিনের ভোট রাতে দেওয়া হয়েছে তা বাংলাদেশসহ বিশ্ববাসী দেখেছে। আপনাদের অধীনে আজ পর্যন্ত কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সব নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে। জনগণ তাদের নিজের ভোট দিতে পারেনি। এবার আর জনগণ আপনাদের বিশ্বাস করে না। আপনারা জনগণের সঙ্গে বার বার যে প্রতারণা করেছেন তারা সে জবাব এবার দেবে। 

তিনি আরো বলেন, সারাদেশে আবারও গ্রেফতার-নির্যাতন চলছে, কোনো কারণ ছাড়াই ৭ ডিসেম্বর পুলিশ নয়াপল্টনে হামলা করেছিল। ৪৭০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছিল। সে হামলা ছিল পরিকল্পিত। কারাগারে গিয়ে দেখি গোটা কারাগার বিএনপি নেতাকর্মীতে পরিপূর্ণ। কারও পায়ে সেন্ডেল, কেউ কেউ লুঙ্গি পরা। এরা অতিসাধারণ বিএনপি নেতাকর্মী। এরা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে অংশ নিতে ঢাকায় এসে গ্রেফতার হয়েছে।আটক, নিপীড়ন করে জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না। গ্রেফতার করে নির্যাতন করে গণজোয়ার ঠেকাতে পারবে না সরকার। এবার জনগণের বিজয় হবেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবীনদের স্বাগত জানাতে গিয়ে ছাত্রদলের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে রিজভী বলেন, বর্তমানে ছাত্রলীগ সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। বিচারপতি শামসুদ্দিন মানিকের ওপর হামলার ঘটনায় যুবদলের নেতাদের জামিন দেওয়া হচ্ছে না, বিএনপি বা যুবদলের কোনো নেতাকর্মী তার ওপর হামলা করেনি। এ ঘটনা সাজানো ও মিথ্যা। বিএনপির তরুণ নেতৃত্বকে ধ্বংস করতে সাজানো মামলা দেওয়া হয়েছে।