| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ‘শেখ হাসিনা শুধু পরবর্তী নির্বাচন নয়, পরবর্তী প্রজন্ম নিয়ে ভাবেন’


‘শেখ হাসিনা শুধু পরবর্তী নির্বাচন নয়, পরবর্তী প্রজন্ম নিয়ে ভাবেন’


রহমত নিউজ ডেস্ক     03 May, 2023     09:51 AM    


পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু পরবর্তী নির্বাচন নয়, পরবর্তী প্রজন্ম নিয়ে ভাবেন।  আগামী দিনের বিশ্বমানের স্মার্ট বাংলাদেশ গড়তে তিনি (শেখ হাসিনা) দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তাই আগামী নির্বাচনেও এদেশের জনগণ শেখ হাসিনাকে ক্ষমতায় আনবেন।

মঙ্গলবার (২ মে) রাজধানীর পানি ভবনের নিজ কার্যালয়ে শরীয়তপুর সমিতি, ঢাকার নেতৃবৃন্দের সাথে বৈঠককালে তিনি এসব কথা বলেন। এ সময় শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, শরীয়তপুর সমিতি, ঢাকার সভাপতি আনিসউদ্দীন মিঞা, সাধারণ সম্পাদক আবুল বাশার প্রমুখ বক্তব্য দেন। পরে শরীয়তপুর সমিতির এক যুগপূর্তি উপলক্ষে ‘এক যুগ পূর্তিতে আমাদের শরীয়তপুর’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন উপমন্ত্রী।

উপমন্ত্রী বলেন, সারা দেশের মতো শরীয়তপুরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন কর্মযজ্ঞ হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন বাংলাদেশ এনে দিয়েছেন। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে ব্যাপকভাবে উন্নয়ন কাজ করে যাচ্ছেন।  আমরা তিন সংসদ সদস্য (এনামুল হক শামীম, ইকবাল হোসেন অপু ও নাহিম রাজ্জাক) শরীয়তপুরকে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট জেলায় পরিণত করতে কাজ করে যাচ্ছি। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু হয়েছে। আর এ সেতু হওয়ায় শরীয়তপুরের গুরুত্ব অনেক বেড়ে গেছে। ৪ বছর আগেও নড়িয়ায় নদীভাঙন ছিল। হাজার হাজার মানুষ ভিটেমাটি হারা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে এখন আর নড়িয়ায় নদী ভাঙন নেই। ভাঙন কবলিত নড়িয়ায় এখন পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে। 

শরীয়তপুরের উন্নয়ন চিত্র তুলে ধরে উপমন্ত্রী বলেন, পদ্মার দূর্গম চর চরআত্রা, নওপাড়া ও কাঁচিকাটা বিদ্যুৎ সেবা পৌঁছে দেয়া হয়েছে। পদ্মা সেতুর জিরো পয়েন্ট থেকে জাজিরার বিলামপুর পর্যন্ত ১১শ’ ৭৩ কোটি টাকার প্রকল্পও প্রক্রিয়াধীন রয়েছে। নড়িয়া থেকে শুরু করে জেলা সদর হয়ে মাদারীপুর জেলার কালকিনি পর্যন্ত কীর্তিনাশা নদীর দুই পাড় রক্ষা প্রকল্প এগিয়ে চলছে।  ইতিমধ্যেই শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শরীয়তপুরে একটি পলিটেকনিক ইনস্টিটিউট থাকার পরে নড়িয়ায় আরো একটি পলিটেকনিক ইনস্টিটিউটের অনুমোদন দিয়েছে সরকার। শরীয়তপুরে ফোর লেনের কাজও এগিয়ে চলছে। নড়িয়ায় একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থাকার পরেও আরেকটি স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা