| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ কারও ফরমায়েশে বাংলাদেশের গণতন্ত্র চলবে না : ওবায়দুল কাদের


ফাইল ছবি

কারও ফরমায়েশে বাংলাদেশের গণতন্ত্র চলবে না : ওবায়দুল কাদের


রহমত ডেস্ক     19 April, 2023     12:42 PM    


কারও ফরমায়েশে বাংলাদেশের গণতন্ত্র চলবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন,  সংবিধানকে বাদ দিয়ে অন্য কোনো দেশের ফরমায়েশি গ্রহণ করা হবে না। সংবিধান অনুযায়ী সবকিছু হবে।

বুধবার (১৯ এপ্রিল) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিদেশিদের কাছে নালিশ করেই বিএনপি থেমে থাকেনি, তারা ইউরোপীয় ইউনিয়ন কিংবা জাতিসঙ্গেও যোগাযোগ করার চেষ্টা করেছে। যে দেশে নিজেদের কোনো মানবাধিকার নেই তারা অন্যদেশকে কীভাবে পরামর্শ দেবে।

তিনি বলেন,বিএনপির নেতৃত্বে অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। তারা চায় দেশে অস্বাভাবিক সরকার আসুক। আন্দোলনে ব্যর্থ হয়ে তারা শেখ হাসিনাকে হঠানোর জন্য উঠেপড়ে লেগেছে। যত বাধা আসুক আমরা প্রতিহত করব।

তিনি আরও বলেন, ইইউ, মার্কিন রাষ্ট্রদূতসহ সবাইকে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি জানানো হয়েছে। নির্বাচন হবে সংবিধান মাফিক, পরিচালনা করবে স্বাধীন নির্বাচন কমিশন। সরকার এখানে কোনো হস্তক্ষেপ করবে না।

তিনি বলেন, প্রতিদিনই কোথাও না কোথাও আগুন লাগছে। আগুন লেগেছে নাকি আগুন লাগানো হয়েছে, এটা তদন্ত করা হচ্ছে। কারণ, বিএনপির ইতিহাসে অগ্নিকাণ্ডের ঘটনা রয়েছে। তারা আন্দোলনে ব্যর্থ হয়ে আগুন নিয়ে খেলছে কিনা সেটাই এখন দেখার বিষয়।