| |
               

মূল পাতা সারাদেশ মহানগর আঞ্জুমান সিলেট মহানগরের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন


আঞ্জুমান সিলেট মহানগরের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন


রহমত নিউজ ডেস্ক     15 April, 2023     11:27 PM    


আঞ্জুমান সিলেট মহানগেরর উদ্যোগে ‘ইলমুল ক্বিরাআত ও কুরআন শিক্ষায় আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের প্রতিষ্ঠাতা শায়খুল কুররা মাওলানা আলী আকবর সিদ্দিক শায়খে ভানুগাছী রাহমাতুল্লাহি আলাইহির অবদান’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

আজ (১৫ এপ্রিল) শনিবার নগরীরর গোটাটিকরস্থ আঞ্জুমান কমপ্লেক্সের শায়খুল কুররা হলে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। শেষে আঞ্জুমান প্রতিষ্ঠাতার জন্য বিশেষ দুআ ও দেশবাসীর কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন আঞ্জুমান সহসভাপতি মাওলানা কারী জালাল উদ্দীন গবিনপুরী।

মহানগর সভাপতি মাওলানা কারী রফিকুল ইসলাম যাকারিয়ার সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের সাধারণ সম্পাদক মাওলানা কারী ইমদাদুল হক, বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন আঞ্জুমান কেন্দ্রীয় সহ-সম্পাদক মাওলানা কারী ইনাম বিন সিদ্দিক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন আসন্ন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান।

মহানগর সাধারণ সম্পাদক মাওলানা কারী ইবাদ বিন সিদ্দিকের পরিচালনায় সভায় আলোচনা করেন আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা কারী জালাল উদ্দীন গবিন্দপুরী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা কারী হুসাইন আহমদ মিসবাহ, প্রধান কেন্দ্রের শিক্ষক মাওলানা কারী নোমান সাইফুল্লাহ, মহানগর সহ-সভাপতি মাওলানা কারী আনোয়ার হুসাইন প্রমুখ।

আলোচকরা বলেন, “আঞ্জুমান প্রতিষ্ঠাতা শায়খুল কুররা মাওলানা আলী আকবর সিদ্দিক রাহ. ছিলেন কুরআনের একনিষ্ট একজন খাদেম। পুরো জীবন সহিহ কুরআন শিক্ষার মিশন নিয়ে কাজ করে গেছেন। তাঁর অক্লান্ত পরিশ্রম আর ত্যাগের ফলেই আঞ্জুমান আজ দেশ ও দেশের বাইরে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। ইলমুল ক্বিরাআত ও কুরআন শিক্ষায় তাঁর অসামান্য অবদান ইতিহাসে চির অম্লান হয়ে থাকবে।”

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধান কেন্দ্রের শিক্ষক মাওলানা কারী ইহসান বিন সিদ্দিক, মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা কারী জুবায়ের আহমদ লস্কর, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা কারী ওলীউর রাহমান,  প্রচার সম্পাদক মাওলানা কারী মাহফুজুর রহমান নাদিম প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: