| |
               

মূল পাতা সারাদেশ মহানগর নিত্য প্রয়োজনীয় সব দ্রব্যের দাম ৩-৪ গুণ বেড়ে গেছে : দুদু


নিত্য প্রয়োজনীয় সব দ্রব্যের দাম ৩-৪ গুণ বেড়ে গেছে : দুদু


রহমত নিউজ ডেস্ক     11 April, 2023     11:06 PM    


বাংলাদেশ জাতীয়তবাদী দল-বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নিত্য প্রয়োজনীয় সব দ্রব্যের দাম তিন-চার গুণ বেড়ে গেছে। বিদ্যুৎ-গ্যাসের দাম বেড়েছে। এটা ভাবা যায় না। আমরা মনে করি প্রধানমন্ত্রীর উচিত ছিল পদত্যাগ করা। কারণ তিনি দেখছেন দুর্ভিক্ষ। কিন্তু পদত্যাগ করছেন না। সারাবিশ্বে এ রকম পরিস্থিতি কিন্তু নেই। তিনি কথায় কথায় বলেন বাংলাদেশ সিঙ্গাপুর হয়ে গেছে। আর যখন খাবারের ব্যাপার হয়, তখন বলেন সব দেশে দাম বাড়ছে।

আজ (১১ এপ্রিল) মঙ্গলবার বিকালে খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হল চত্বরে ১০ দফা দাবিতে খুলনা মহানগর ও জেলা বিএনপি অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনার সভাপতিত্বে ও সদস্য সচিব শফিকুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, অমলেন্দু দাস অপু, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, আনারুল ইসলাম বাদশা প্রমুখ। 

শামসুজ্জামান দুদু বলেন, এই সংকটজনক পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য একটি গ্রহণযোগ্য নেতৃত্ব দরকার। একটি স্বচ্ছ স্বাভাবিক নির্বাচনের মধ্য দিয়ে সেই নেতৃত্ব নির্বাচন করবে এদেশের জনগণ। প্রধানমন্ত্রী পদত্যাগ করলে একটা কেয়ারটেকার সরকারের মধ্য দিয়ে এই পরিস্থিতির তৈরি হতে পারে। মানুষ তার নিজের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করবে। এই সরকারকে পদত্যাগ করতে হবে। পার্লামেন্ট ভেঙে দিতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। এছাড়া আর কোনো স্বাভাবিক পরিস্থিতি নেই। আমরা যেটা ১০ বছর ধরে বলছি সেটা এখন আমেরিকা বলছে, ইউরোপীয় ইউনিয়ন বলছে, ভারতও বলছে। সবাই বলছে। এখনতো পালানোর অবস্থা, এ জন্য বলছেন আমেরিকা উলটপালট বলছে। আমেরিকা উলটপালট না, আপনি এমনি উলটপালট হয়ে যাবেন। দেশে এ রকম একটা পরিস্থিতি আসছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা