| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব গোল্ডেন ভিসা আরও সহজ করল আরব আমিরাত


গোল্ডেন ভিসা আরও সহজ করল আরব আমিরাত


মুসলিম বিশ্ব ডেস্ক     09 April, 2023     04:09 PM    


গোল্ডেন ভিসা প্রক্রিয়া আরও সহজ করেছে সংযুক্ত আরব আমিরাত। এর ফলে গোল্ডেন ভিসা পাওয়া আরও সহজ হবে। প্রথমে ছয় মাসের জন্য দেওয়া হবে এ ভিসা। পরে ছয় মাসের এন্ট্রি পারমিট থেকেই মূলত ১০ বছরের গোল্ডেন ভিসা পাওয়ার প্রক্রিয়া শুরু করেছে দেশটি।  

১০ বছরের জন্য গোল্ডেন ভিসার ক্ষেত্রে নতুন এন্ট্রি পারমিট ফি নির্ধারণ করেছে আরব আমিরাত। যারা গোল্ডেন ভিসা পেতে এন্ট্রি পারমিটের জন্য আবেদন করবেন, তাদের স্পনসরকৃত ব্যক্তির পাসপোর্ট, একটি রঙিন ছবি, গোল্ডেন ভিসার জন্য যোগ্যতার প্রমাণসহ বেশ কিছু তথ্য দিতে হবে।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ছয় মাসের ভিসা পারমিটের জন্য এখন থেকে ১ হাজার ২৫০ দিরহাম দিতে হবে। ওই ফির সঙ্গে ইস্যু চার্জ হিসেবে ১ হাজার দিরহাম, আবেদনের জন্য ১০০ দিরহাম, স্মার্ট পরিষেবার জন্য ১০০ দিরহাম, ই-পরিষেবার জন্য ২৮ দিরহাম এবং ফেডারেল অথরিটি ফি ও আল খালিজের জন্য ২২ দিরহাম যোগ হবে। ফেডারেল অথরিটি ফর আইডেনটিটি, সিটিজেনশিপ, কাস্টমস অ্যান্ড পোর্ট সিকিউরিটি (আইসিপি) এ ফি নির্ধারণ করেছে।

দেশটিতে বিভিন্ন ক্যাটাগরিতে গোল্ডেন ভিসা দেওয়া হয়। এ ক্ষেত্রে মেধাবী, বিজ্ঞানী, বিশেষজ্ঞ, সরকারি বিনিয়োগে বিনিয়োগকারী, আবাসন খাতে বিনিয়োগকারী, উদ্যোক্তা, উচ্চমাধ্যমিকের শীর্ষস্থানীয় অর্জনকারী, সংযুক্ত আরব আমিরাতের স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতক, দেশের বাইরের স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং প্রতিরক্ষা বিভাগের শ্রমিকদের প্রাধান্য দেওয়া হয়।আ