| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘তাক্বওয়া ভিত্তিক দুর্নীতিমুক্ত দেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে’


‘তাক্বওয়া ভিত্তিক দুর্নীতিমুক্ত দেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে’


রহমত নিউজ     07 April, 2023     06:06 AM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, দেশের চলমান অর্থ সংকট ও দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির মূল কারণ হচ্ছে দুর্নীতি ও কালোবাজারি। দুনিয়ার আইন দিয়ে এ সব অশুভ প্রবণতা রোধ করা সম্ভব নয়। আল্লাহর আইন এবং অন্তরে আল্লাহর ভয় সৃষ্টিই হচ্ছে একমাত্র কার্যকর হাতিয়ার। তাক্বওয়া ভিত্তিক দুর্নীতিমুক্ত দেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকালে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর কদমতলী থানা শাখা আয়োজিত রমজানের শিক্ষা ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রিন্সিপাল শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন দলের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী। বক্তব্য রাখেন হাজী আব্দুল মালেক, মোহাম্মদ আমিনুল ইসলাম, মোহাম্মদ আব্দুর রব, মাওলানা আবু বকর সিদ্দিক, হাফেজ রেজাউল করিম ও হাফেজ ওসমান গনী প্রমুখ।

মাওলানা হামিদী বলেন, পবিত্র মাহে রমজান আত্মশুদ্ধি, সাম্য, সহমর্মিতা ও মানবীয় গুণাবলী অর্জনের মাস। রমজান হলো পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলাম বিজয়ের মাস, ইসলাম প্রতিষ্ঠার মাস। মুসলমানদের দ্বীন দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যাদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে আনে মাহে রমজান। সিয়াম সাধনার মাধ্যমে আমাদেরকে মুত্তাকী হতে হবে। রোজার মাধ্যমে প্রবৃত্তির তাড়না নিয়ন্ত্রণ হয়। আর সেটাই তাকওয়ার ভিত্তি। ব্যক্তিগত ও সমষ্টিগত জীবনে সর্বপ্রকার জুলুম অত্যাচার অন্যায়- অপরাধকে পরিহার করে কোরআন সুন্নাহর নির্দেশ মোতাবেক জীবনযাপন এবং আল্লাহকে ভয় করে চলাকে তাকওয়া বলে। সিয়াম সাধনা ও তাক্বওয়া অর্জনের মাধ্যমেই অপরাধ মুক্ত রাষ্ট্র গঠন করা সম্ভব।

মাওলানা ফিরোজ আশরাফী বলেন, কুরআন থেকে হেদায়েত লাভ ও সমাজে কোরআন-সুন্নাহর আইন প্রতিষ্ঠার জন্য যে মন-মানসিকতা, গুণাবলী ও চরিত্রের প্রয়োজন তা সৃষ্টির জন্যই আল্লাহ তাআলা মাহে রমজানে রোজা ফরজ করেছেন। রমজান মাসে প্রশিক্ষণ নিয়ে বাকী জীবন কোরআন সুন্নাহর আলোকে জীবন গঠনে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। সাওম অর্থ বিরত থাকা, পরহেজ করা, আত্মসংযম, বেঁচে চলা, আত্মরক্ষা, আত্মসংবরণ। এ সমস্ত অর্থই প্রমাণ করে যে সিয়াম পালনকারী অপরাধমুক্ত সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা কদমতলী